শিরোনাম
শুক্রবার, ৩০ জানুয়ারি, ২০১৫ ০০:০০ টা

অবৈধ পথে মালয়েশিয়া যাত্রা সমুদ্রে ট্রলারডুবি, নিখোঁজ অর্ধশত

বঙ্গোপসাগরের কুতুবদিয়া চ্যানেলে ডুবে যাওয়া মালয়েশিয়াগামী ট্রলারটি আট ঘণ্টা পর উদ্ধার করা হয়েছে। তবে এখনো অর্ধশতাধিক যাত্রী নিখোঁজ রয়েছে।
চট্টগ্রামের বাঁশখালীর ছনুয়া এবং পেকুয়া উপজেলার মগনামা ও করিয়ারদিয়া থেকে শতাধিক যাত্রী নিয়ে সাগরপথে অবৈধভাবে মালয়েশিয়া যাওয়ার সময় কুতুবদিয়া চ্যানেলের দক্ষিণে খুদিয়ার টেক পয়েন্টে গতকাল সকাল ১০টার দিকে ডুবে যায় ট্রলারটি। উদ্ধার করা হয় সন্ধ্যা ৬টায়। এর আগে নৌবাহিনী, কোস্টগার্ড ও স্থানীয়রা ৪২ জনকে জীবিত উদ্ধার করে। এর মধ্যে অসুস্থ হয়ে পড়ায় ৬ জনকে মহেশখালী স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়।
কুতুবদিয়া কোস্টগার্ডের স্টেশন কন্টিনজেন্ট কমান্ডার মোহাম্মদ তারেক জানান, ট্রলারডুবির খবর পেয়ে তাদের একটি জাহাজ ও স্থানীয় জেলেদের দুটি ট্রলার নিয়ে ট্রলারটি উদ্ধার করা হয়। এ ঘটনায় আব্দুর রহিম নামের এক দালালকে আটক করে পুলিশ। কুতুবদিয়ায় জীবিত উদ্ধার ৩৪ জন থানা হেফাজতে রয়েছে। ট্রলারডুবির ঘটনায় অন্তত আরও অর্ধশতাধিক মালয়েশিয়াগামী যাত্রী নিখোঁজ রয়েছেন বলে কুতুবদিয়া থানা পুলিশ নিশ্চিত করেছে। কুতুবদিয়ায় জীবিত উদ্ধার হওয়াদের মধ্যে যশোর, নারায়ণগঞ্জ, বগুড়া, কক্সবাজার সদর, নরসিংদী ও মাদারীপুর জেলার বিভিন্ন এলাকার লোকজন রয়েছে।

সর্বশেষ খবর