রবিবার, ১৯ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা
সিটি করপোরেশন নির্বাচন

তাবিথের পক্ষে মাঠে খালেদা জিয়া

তাবিথের পক্ষে মাঠে খালেদা জিয়া

সিটি নির্বাচনে মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে গতকাল গুলশানে ভোট চান বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া -বাংলাদেশ প্রতিদিন

ঢাকা উত্তর সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে মাঠে নামলেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। গতকাল পূর্ব ঘোষণা ছাড়াই তিনি তাবিথ আউয়ালের পক্ষে ভোটের প্রচারণা শুরু করেন। বিকাল সোয়া ৪টার দিকে গুলশান-২-এর পিংক সিটি মার্কেট থেকে শুরু করে অনেক রাত পর্যন্ত চলে এ গণসংযোগ।
গণসংযোগ করার সময় খালেদা জিয়া বিভিন্ন ওয়ার্ডের মানুষের কাছে তাবিথ আউয়ালের জন্য ভোট চান। পিংক সিটি মার্কেটের কয়েকটি দোকানে গিয়ে খালেদা জিয়া মানুষের কাছে ‘বাস’ মার্কার পক্ষে জনে জনে ভোট ও দোয়া চান। দোকানে দোকানে লিফলেটও বিতরণ করেন নিজ হাতে। পরে সেখান থেকে গুলশান-১ নম্বরের ডিসিসি মার্কেটে যান। সেখানে নিচ তলায় উপস্থিত মানুষ ও দোকানিদের মধ্যে গণসংযোগ করেন। এরপর তিনি সেখান থেকে গুলশান-১-এর নাভানা টাওয়ারে গিয়ে নির্বাচনী প্রচারণায় অংশ নেন। বনানীসহ গুলশান-২ এলাকার আরও কয়েকটি স্থানেও প্রচারণা চালান। রাত ৯টার দিকে হাতিরঝিল এলাকায় প্রচার চালানোর সময় এক ভোটারের প্রশ্নের জবাবে তিনি বলেন, আমরা সব সময় পজিটিভ পলিটিক্স চাই। এর জন্য প্রার্থী দিয়েছি। আশা করি আপনারা সবাই তাকে ভোট দিয়ে নির্বাচিত করবেন। তিনি নির্বাচনী প্রচারণায় ব্যাপক সাড়া পাচ্ছেন বলেও উল্লেখ করেন। এ সময় খালেদা জিয়ার সঙ্গে বিএনপির ভাইস চেয়ারম্যান সেলিমা রহমানসহ জাতীয়তাবাদী মহিলা দলের কয়েকজন নেত্রী উপস্থিত ছিলেন। নিজের এলাকা হওয়ায় ২০ নম্বর ওয়ার্ডে বিএনপি সমর্থিত কাউন্সিলর প্রার্থী ফারুক হোসেনও খালেদা জিয়ার সঙ্গে প্রচারণা চালান। এতদিন ডিসিসি নির্বাচনে বিএনপি সমর্থিত লোকজনের মধ্যে এ নির্বাচন নিয়ে উদ্বেগ-উৎকণ্ঠা থাকলেও খালেদা জিয়ার প্রচারণা উপলক্ষে স্থানীয় মানুষের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গেছে। অনেককে খালেদা জিয়ার পক্ষে স্লোগান দিতেও শোনা গেছে। দলীয় নেতারা মনে করছেন, খালেদা জিয়া মাঠে নামার ফলে ঢাকা উত্তর সিটির নির্বাচনী প্রচারণায় তাবিথ আউয়াল এক ধাপ এগিয়ে গেলেন। বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের সদস্য শামসউদ্দিন দিদার ও শায়রুল কবির খান জানান, গুলশান-২ নম্বর এলাকার বেশ কয়েকটি ওয়ার্ডে গতকাল দল সমর্থিত প্রার্থী তাবিথ আউয়ালের পক্ষে গণসংযোগ করেন খালেদা জিয়া। অঘোষিত কর্মসূচি হলেও তার আগমনকে কেন্দ্র করে প্রতিটি এলাকায় তাৎক্ষণিকভাবে ব্যাপক জনসমাগম ঘটে। এ সময় তিনি উপস্থিত জনগণের উদ্দেশে হাত নেড়ে শুভেচ্ছা জানান। খালেদা জিয়ার মাঠে নামার ফলে তাবিথের পক্ষে লিফলেট বিতরণসহ সব কাজ জমজমাটভাবে শুরু হয়েছে। স্থানীয় জনগণের মধ্যেও ব্যাপক সাড়া লক্ষ্য করা যায়। গুলশান-২ নম্বর থেকে গুলশান-১ নম্বরে যাওয়ার সময় খালেদা জিয়ার গাড়িবহর কিছু সময়ের জন্য যানজটে পড়ে। নাভানা টাওয়ারের প্রচারণা শেষ করে সেখান থেকে বাড্ডা লিংক রোডের দিকে যান সাবেক এই প্রধানমন্ত্রী। এরপর বনানী, মহাখালী ও গুলশানের বিভিন্ন ওয়ার্ডে তিনি নির্বাচনী প্রচারণা চালান। সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, ঢাকা উত্তর সিটিতে তাবিথের পক্ষে মাঠে নামার পর পর্যায়ক্রমে ঢাকা দক্ষিণ সিটিতে দল সমর্থিত প্রার্থী মির্জা আব্বাসের পক্ষেও নির্বাচনী প্রচারণায় নামার পরিকল্পনা রয়েছে খালেদা জিয়ার।

সর্বশেষ খবর