রবিবার, ১৯ এপ্রিল, ২০১৫ ০০:০০ টা

বিয়ের অনুষ্ঠানে যাওয়া হলো না পরিবারটির

দেশের বিভিন্ন স্থানে সড়ক দুর্ঘটনায় একই পরিবারের সাতজনসহ ২০ জন নিহত হয়েছেন। এর মধ্যে মানিকগঞ্জে ৮, সিরাজগঞ্জে ৫, বগুড়ায় ৩, টাঙ্গাইলে ১, চট্টগ্রামে ১, সিলেটে ১ ও সুনামগঞ্জে ১ জন নিহত হয়েছেন। এ ছাড়া আহত হয়েছেন ১৫ জন। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-
মানিকগঞ্জ : বাড়ি ফেরা হলো না মানোয়ার হোসেনের। সড়ক দুর্ঘটনায় কেড়ে নিল একই পরিবারের সাতজনসহ ৮ জনের প্রাণ। গতকাল ঢাকা থেকে মানিকগঞ্জ সদরের আটিগ্রাম আসার পথে বাথুলী এলাকায় এ দুর্ঘটনা ঘটে। নিহত মানুয়ার হোসেনের ভাতিজা আজমীর হোসেন জানান, বিয়ের অনুষ্ঠানে চাচার পরিবারের সবাই হেমায়েতপুর থেকে গ্রামের বাড়িতে আসছিলেন। বাথুলী এলাকায় এলে দুর্ঘটনাটি ঘটে। এতে  পরিবারের সাতজন ও ড্রাইভার ফারুকসহ ৮ জন নিহত হন। নিহতরা হলেন-মানোয়ার হোসেন (৫০), স্ত্রী ফরিদা বেগম, মেয়ে তুয়া, ছেলে তাওহিদ, ছোট ভাই মনির হোসেনের স্ত্রী ঝুনু আক্তার, তার মেয়ে অঙ্কিতা, নাতনি সামিয়া ও চালক ফারুক। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, বেলা ২টার দিকে ঢাকা-আরিচা মহাসড়কের বাথুলী এলাকায় আরিচাগামী সোহাগ পরিবহন ও ঢাকাগামী পদ্মা পরিবহনের মাঝে মানিকগঞ্জগামী প্রাইভেটকারটি চাপা পড়ে নিহতের ঘটনা ঘটে। সিরাজগঞ্জ : বঙ্গবন্ধু সেতু পশ্চিমপাড় সংযোগ মহাসড়কের কামারখন্দে বাস-ট্রাক মুখোমুখি সংঘর্ষে ৫ জন নিহত হয়েছেন। এ ঘটনায় ১৫ জন আহত হয়েছেন। নিহতদের মধ্যে রয়েছেন- কুড়িগ্রামের চিলমারী উপজেলার পাথরঘাটা গ্রামের বেলাল হোসেনের স্ত্রী চায়না খাতুন (২০), কুমিল্লার আবদুল হাকিমের স্ত্রী নূরজাহান খাতুন (৪০) এবং অন্যদের পরিচয় জানা যায়নি। শুক্রবার রাত আড়াইটার দিকে বঙ্গবন্ধু সেতু পশ্চিম সংযোগ সড়কের কামারখন্দ উপজেলার বানিয়াগাঁতী নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। বঙ্গবন্ধু সেতু পশ্চিম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (তদন্ত) মোস্তাফিজুর রহমান জানান, নীলফামারী থেকে ঢাকাগামী অনিক পরিবহন নামের একটি যাত্রীবাহী বাস ঘটনাস্থলে পৌঁছলে উত্তরবঙ্গগামী একটি ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষ হয়। এতে ঘটনাস্থলেই ৩ নারী নিহত হন।
আহত হন অন্তত ১৫ জন। আহতদের সিরাজগঞ্জ সদর ও সাখাওয়াত মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হলে আরও দুজন মারা যায়। বগুড়া : দুটি মোটরসাইকেল দুর্ঘটনায় স্বামী-স্ত্রীসহ ৩ জন নিহত হয়েছেন। গতকাল সকালে ধুনট উপজেলার সোনাহাটা বাজারের তিনমাথা মোড়ে স্বামী-স্ত্রী এবং শহরের কৈগাড়ি পূর্বপাড়ার এক যুবক নিহত হয়েছেন। নিহতরা হলেন ধুনট উপজেলার হটিয়ারপাড়া গ্রামের হযরত আলীর ছেলে মোমতাজ উদ্দিন (৪৫), তার স্ত্রী শেফালী খাতুন (৩৫) ও শহরের কৈগাড়ি পূর্বপাড়ার লিটনের ছেলে ওমর ফারুক (২০)। জানা যায়, মোমতাজ উদ্দিন ও শেফালী খাতুন মোটরসাইকেল যোগে বাড়ি থেকে বগুড়ার উদ্দেশে রওনা হন। সোনাহাটা বাজারের তিনমাথায় পৌঁছলে ট্রাকের সঙ্গে মোটরসাইকেলের ধাক্কা লাগে। এতে ঘটনাস্থলেই তাদের মৃত্যু হয়। সদর থানার অফিসার ইনচার্জ আবুল বাশার জানান, সকাল ৯টায় শহরের কৈগাড়ি পূর্বপাড়ার লিটন মিয়ার ছেলে ওমর ফারুক (২০) মোটরসাইকেলে তার বোনকে স্কুলে রেখে বাড়ি ফিরছিলেন। শহরের খান্দার এলাকায় একটি যাত্রীবাহী কোচকে ওভারটেক করার সময় রিকশার সঙ্গে ধাক্কা লেগে পড়ে গেলে বাসটি তার ওপর দিয়ে চলে যায়। এতে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়। টাঙ্গাইল : মির্জাপুর উপজেলার দেওহাটা বাসস্ট্যান্ডে ঢাকাগামী বালুভর্তি একটি ট্রাকের চাপায় নয়ন বালা (৫০) নামে এক মহিলার মৃত্যু হয়েছে। বিক্ষুব্ধ জনতা ও দেওহাটা এ জে উচ্চ বিদ্যালয়ের শিক্ষার্থীরা ফুটওভার ব্রিজ নির্মাণের দাবিতে প্রায় এক ঘণ্টা মহাসড়ক অবরোধ করে রাখে। এ সময় উভয় পাশে প্রায় ৬ কিলোমিটার এলাকাজুড়ে যানজটের সৃষ্টি হয়। প্রত্যক্ষদর্শী ও পুলিশ জানায়, গতকাল সকাল পৌনে ৯টার দিকে মহাসড়ক পার হওয়ার সময় বালুভর্তি একটি ট্রাক নয়নবালা নামে এক পথচারীকে চাপা দিলে ঘটনাস্থলেই তার মৃত্যু হয়।  নয়নবালার বাড়ি উপজেলার দেওহাটার কচুয়াপাড়া গ্রামে। তার স্বামীর নাম অমূল্য পাল। চট্টগ্রাম : টমটমের ধাক্কায় সুমাইয়া বেগম নামে এক শিশু নিহত হয়েছে। গতকাল সকালে পতেঙ্গা থানাধীন সমুদ্র সৈকত এলাকায় এ ঘটনা ঘটে। নিহত সুমাইয়া পতেঙ্গা নাজিরপাড়ার নাছির উদ্দিনের মেয়ে। পতেঙ্গা থানা পুলিশ জানায়, সমুদ্র সৈকতে রাস্তা পার হওয়ার সময় একটি টমটম সুমাইয়াকে ধাক্কা দেয়। তাকে চট্টগ্রাম মেডিকেল কলেজ হাসপাতালে নেওয়া হলে চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। সুনামগঞ্জ : গতকাল দুপুর ২টায় সুনামগঞ্জ-সিলেট সড়কের জাউয়াবাজারে রাস্তা পার হওয়ার সময় কাভার্ডভ্যান চাপায় ওহাব আলী (৬৫) নামে এক ভিক্ষুক মারা গেছেন। তিনি জাউয়াবাজার ইউনিয়নের কৈতক গ্রামের বাসিন্দা। সিলেট : সিলেট-সুনামগঞ্জ সড়কের কুমারগাঁও বাসস্ট্যান্ডে গতকাল সকালে পিকআপভ্যানের চাপায় সিএনজি অটোরিকশার এক যাত্রী নিহত হয়েছেন। নিহত সোনাফর আলী সদর উপজেলার কালারুকা গ্রামের বাসিন্দা।

সর্বশেষ খবর