শনিবার, ২৩ মে, ২০১৫ ০০:০০ টা

সড়ক দুর্ঘটনায় সেনা কর্মকর্তাসহ নিহত ১০

মুন্সীগঞ্জ, পঞ্চগড়, সিরাজগঞ্জ ও ময়মনসিংহে গতকাল সড়ক দুর্ঘটনায় ১০ জনের প্রাণহানি ঘটেছে। তাদের মধ্যে সেনাবাহিনীর একজন মেজরসহ একই পরিবারের পাঁচ সদস্যও রয়েছেন।

মুন্সীগঞ্জ প্রতিনিধি জানান, গজারিয়া উপজেলার বালুয়াকান্দিতে সেনা ও নৌ কর্মকর্তাদের বহনকারী একটি প্রাইভেট কার দুর্ঘটনার শিকার হলে মেজর ফজলুল কাইয়ুম (৩৩) নিহত এবং লেফটেন্যান্ট নাফিউর রহমান (২৬) ও সেনা সদস্য গিয়াসউদ্দিন (৩৫) আহত হন। গজারিয়া থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ফেরদৌস হোসেন জানান, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের গজারিয়া উপজেলার বালুয়াকান্দি এলাকার ভূইয়া পাম্পের সামনে দুপুর ১২টার দিকে সেনাসদস্যদের বহনকারী একটি ডাবল কেবিনের মাইক্রো বাস (ঢাকা মেট্রো-খ ১২-১৬৬৭) নিয়ন্ত্রণ হারিয়ে গাছের সঙ্গে ধাক্কা খায়। এতে সেনাবাহিনীর একজন মেজর, একজন লেফটেন্যান্ট ও একজন সদস্য আহত হন। ঘটনার পরপরই তাদের আরেকটি গাড়িতে করে চিকিৎসার জন্য দ্রুত ঢাকায় নিয়ে যাওয়া হয়। পথিমধ্যে তাদের নারায়ণগঞ্জের সোনারগাঁ স্বাস্থ্য কমপ্লেক্সে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক মেজর ফজলুল কাইয়ুমকে মৃত ঘোষণা করেন। তিনি রংপুর ক্যান্টনমেন্টে কর্মরত ছিলেন। ওসি জানান, সেনা-নৌবাহিনীর কর্মকর্তারা কুমিল্লা ক্যান্টনমেন্টে একটি প্রশিক্ষণ শেষে ঢাকায় ফিরছিলেন।

পঞ্চগড় প্রতিনিধি জানান, গতকাল সকাল ১০টার দিকে পঞ্চগড়-বাংলাবান্ধা মহাসড়কের চারমাইল নামক স্থানে একটি ১০ চাকার ট্রাকের চাপায় ব্যাটারিচালিত অটোবাইকে থাকা একই পরিবারের অর্পি (৫), মোস্তাফিজুর (৩৫), আমিরুল ইসলাম (৪০), জেসমিন (২৮), মুনির ইসলাম (১৬) নিহত হয়েছেন। জানা গেছে, ফুপাতো ভাইয়ের খৎনার নিমন্ত্রণে যাচ্ছিল অর্পি, চাচা মোস্তাফিজুর, বাবা আমিরুল ইসলাম, মা জেসমিন এবং ছোট চাচা এসএসসি পরীক্ষার্থী মুনির ইসলাম। গন্তব্যের ১০ কিলোমিটার আগে তারা দুর্ঘটনার শিকার হন। প্রত্যক্ষদর্শীরা জানান, অর্পিদের অটোবাইক ট্রাফিক আইন মেনেই রাস্তার বামপাশ ধরে পঞ্চগড় শহরের দিকে যাচ্ছিল। এ সময় তেঁতুলিয়াগামী বদলি ড্রাইভারচালিত ট্রাকটি অটোবাইকটির ওপর চাপা দেওয়া হয়। দুর্ঘটনায় এ পাঁচজন ছাড়াও গোয়ালপাড়া গ্রামের মলি্লকা খাতুন নামে এক বৃদ্ধা নিহত হন। তিনি ভিক্ষা করে জীবিকা নির্বাহ করতেন।

সিরাজগঞ্জ প্রতিনিধি জানান, কামারখন্দে দ্রুতগামী একটি মিনি ট্রাক নিয়ন্ত্রণ হারিয়ে খাদে পড়ে গেলে দুজন নিহত হন। এ ঘটনায় আরও দুজন আহত হয়েছেন। আহতদের সিরাজগঞ্জ সদর হাসপাতালে ভর্তির পর অবস্থার অবনতি হলে তাদের বগুড়ায় পাঠানো হয়। নিহতের নাম জানা না গেলেও তারা দিনাজপুরের বিরামপুর থানার বাসিন্দা বলে জানা গেছে। গতকাল বেলা সাড়ে ১১টার দিকে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম সংযোগ মহাসড়কের উপজেলার কোনাবাড়ী মফিজ মোড়ে এ দুর্ঘটনা ঘটে।

এদিকে ময়মনসিংহ প্রতিনিধি জানান, ত্রিশালে প্রাইভেট কার চাপায় এক স্কুলছাত্র নিহত হয়েছে। নিহতের নাম আবু তালিব (৭)। ঢাকা-ময়মনসিংহ মহাসড়কের ত্রিশালের বাসস্ট্যান্ড সংলগ্ন মাছের আড়তের সামনে গতকাল সকাল সাড়ে ১০টার দিকে এই দুর্ঘটনা ঘটে। নিহত আবু তালিব ত্রিশাল পৌরসভার মেয়র এ বি এম আনিসুজ্জামানের ভাতিজা। এ সময় আরও চারজন আহত হন।

 

সর্বশেষ খবর