মঙ্গলবার, ১৬ জুন, ২০১৫ ০০:০০ টা
অষ্টম কলাম

সালাহউদ্দিনের কটেজে তাবিথ

মেঘালয়ের শিলংয়ে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদকে দেখতে গেলেন ঢাকা উত্তর সিটি করপোরেশনে বিএনপি সমর্থিত মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতাকারী তাবিথ আউয়াল। আইনি প্রক্রিয়ায় অবস্থান নেওয়া সালাহউদ্দিনের ভাড়া বাসায় ওঠেন তাবিথ। গত শনিবার রাতে কলকাতা-গৌহাটি হয়ে তিনি শিলং পৌঁছান। সেখানে তিনি আদালতের অনুমতি নিয়ে রাজ্য সরকারের মাধ্যমে সিঙ্গাপুরে নেওয়ার চেষ্টা চালাচ্ছেন। কলকাতায় বসবাসরত সালাহউদ্দিনের নিকটাত্মীয় আইয়ুব আলী বাংলাদেশ প্রতিদিনকে এ তথ্য নিশ্চিত করেছেন।
গত শুক্রবার রাতে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটে কলকাতা হয়ে ঢাকায় ফেরেন সালাহউদ্দিনের স্ত্রী হাসিনা আহমেদ। তার  মেয়ে এ লেভেল পরীক্ষা দিচ্ছে এ কারণে কিছুটা সময় দিতেই তিনি দেশে ফিরেছেন বলে জানা গেছে। তাই সালাহউদ্দিনের কটেজে এখন তাবিথ আউয়াল ছাড়াও ভাতিজা সাফওয়ান করিম ও রাজু থাকছেন। এর আগে প্রায় দুই মাস নিখোঁজ থাকার পর গত ১১  মে ভারতের শিলংয়ে উদ্ধার হন সালাহউদ্দিন আহমেদ। স্থানীয়দের সহায়তায় উদ্ধারের পর পুলিশ তাকে আটক করে মানসিক হাসপাতাল মিমহ্যানসে নিয়ে যায়। এক দিন পর মিমহ্যানস  থেকে আবার তাকে পাঠানো হয় সিভিল হাসপাতালে। ওই হাসপাতালের আন্ডার প্রিজনার সেলে (ইউটিপি) তাকে রেখে চিকিৎসা দেওয়া হয়। সিভিল হাসপাতালে বিশেষায়িত চিকিৎসা ব্যবস্থা না থাকায় তাকে বিশেষায়িত হাসপাতাল নেগ্রিমসে এক সপ্তাহ ধরে নিবিড় পরিচর্যা কেন্দ্রে রাখা হয়। ৩  মে সালাহউদ্দিন আহমেদের বিরুদ্ধে ‘ফরেনার্স অ্যাক্ট-৪৬’ এ দায়ের করা মামলার চার্জশিট দেওয়া হয়। পুলিশের পক্ষ থেকে অতিরিক্ত  জেলা ম্যাজিস্ট্রেটের কাছে এ চার্জশিট জমা দেওয়া হয়। চার্জশিটে ফরেনার্স অ্যাক্টের ১৪ ধারা অনুযায়ী বৈধ ডকুমেন্ট ছাড়া অবৈধ অনুপ্রবেশের অভিযোগ আনা হয়েছে সালাহউদ্দিনের বিরুদ্ধে।
২০  মে সিভিল হাসপাতাল থেকে সালাহউদ্দিনকে স্থানান্তরিত করা হয়  মেঘালয়ের নর্থ ইস্টার্ন ইন্দিরা গান্ধী রিজিওনাল ইনস্টিটিউট অব  হেলথ অ্যান্ড মেডিকেল সায়েন্সেস (নেগ্রিমস) হাসপাতালে।  নেগ্রিমস থেকে পুলিশ হেফাজতে নেওয়ার পর ২৭ মে আদালতে  তোলা হয়। আদালতের নির্দেশে ১৪ দিন বিচারিক হেফাজতে রাখার নির্দেশ দেওয়া হয়। এরপর ৫ জুন শিলংয়ের আদালত  থেকে শর্তসাপেক্ষে জামিন পান সালাহউদ্দিন আহমেদ। জামিন  পেয়ে শিলংয়ের একটি ছায়াঘেরা কটেজে কাটছে তার দিন। বিজ্ঞপ্তি

সর্বশেষ খবর