বৃহস্পতিবার, ১৩ আগস্ট, ২০১৫ ০০:০০ টা

অভ্যন্তরীণ সংঘর্ষে সিলেটে ছাত্রলীগ কর্মী খুন

অভ্যন্তরীণ সংঘর্ষে সিলেটে ছাত্রলীগ কর্মী খুন

নিহত আবদুল আলীর মায়ের আহাজারি -বাংলাদেশ প্রতিদিন

নগরীর মদনমোহন কলেজে নিজ দলের ক্যাডারদের ছুরিকাঘাতে ছাত্রলীগের এক কর্মী খুন হয়েছেন। নিহত আবদুল আলী (১৯) কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্র। গতকাল বেলা আড়াইটার দিকে ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে তিনি মারা যান। এর আগে বেলা ১২টায় কলেজ ক্যাম্পাসে ছুরিকাঘাতের শিকার হন তিনি। নিহত আবদুল আলী দক্ষিণ সুরমা উপজেলার নিজ সিলাম গ্রামের আলকাস মিয়ার ছেলে। তিনি ছাত্রলীগ কাশ্মীর গ্রুপের কর্মী ছিলেন। এ ঘটনায় ছাত্রলীগ ক্যাডার প্রণজিৎ দাসকে আটক করেছে পুলিশ। তিনি কলেজের স্নাতক প্রথম বর্ষের ছাত্র ও ওসমানীনগর থানার ওসমানীনগর গ্রামের চিত্তরঞ্জন দাসের ছেলে।

কলেজ সূত্রে জানা যায়, মঙ্গলবার ক্যাম্পাসে আড্ডা দেওয়া নিয়ে একই গ্রুপের কয়েকজন কর্মীর সঙ্গে আবদুল আলীর কথাকাটাকাটি হয়। এর জের ধরে গতকাল বেলা ১২টার দিকে কলেজের একাডেমিক ভবনের দ্বিতীয় তলায় প্রণজিতের নেতৃত্বে কয়েকজন ছাত্রলীগ ক্যাডার তাকে ছুরিকাঘাত করে। এতে আলীর হৃদ্যন্ত্রের বাঁ পাশে ছিদ্র হয়ে যায়। আশঙ্কাজনক অবস্থায় তাকে সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। বেলা ২টা ৪০ মিনিটে কর্তব্যরত চিকিৎসক আলীকে মৃত ঘোষণা করেন। নিহতের বাবা আলকাস মিয়া জানান, দুই ছেলে এক মেয়ের মধ্যে আলী ছিলেন বড়। অনেক কষ্ট করে তিনি ছেলেকে পড়ালেখা করাচ্ছিলেন। যারা তার ছেলের প্রাণ কেড়ে নিয়েছে তাদের ফাঁসি দাবি করেন তিনি। সিলেট কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সুহেল আহমদ জানান, বিকাল সাড়ে ৪টার দিকে দক্ষিণ সুরমার চণ্ডীপুল এলাকা থেকে প্রণজিৎকে আটক করা হয়েছে।

ঠাকুরগাঁওয়ে দুই গ্রুপে সংঘর্ষ : ঠাকুরগাঁও প্রতিনিধি জানান, জেলায় ছাত্রলীগের দুই গ্রুপে সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে ইটপাটকেল আর পুলিশের রাবার বুলেটে অন্তত ২৫ জন আহত হয়েছেন। আহতদের ঠাকুরগাঁও আধুনিক সদর হাসপাতাল ও বিভিন্ন ক্লিনিকে চিকিৎসা দেওয়া হয়েছে। গতকাল বেলা ১২টার দিকে শহরের চৌরাস্তা মোড়ে আওয়ামী লীগ কার্যালয়ের সামনে এ ঘটনা ঘটে। দলীয় সূত্রে জানা যায়, বঙ্গবন্ধুর খুনিদের দেশে ফিরিয়ে আনা ও ফাঁসির দাবিতে কেন্দ্রীয় কর্মসূচির অংশ হিসেবে নবনির্বাচিত জেলা ছাত্রলীগ মিছিল বের করে। বেলা সাড়ে ১১টায় জেলা প্রশাসকের কাছে স্মারকলিপি দিয়ে শহরের চৌরাস্তায় মিছিলটি পেঁৗছলে নতুন কমিটিতে বঞ্চিত ছাত্রলীগ নেতা-কর্মীদের মধ্যে উত্তেজনা ছড়িয়ে পড়ে। একপর্যায়ে দুই পক্ষে ইটপাটকেল নিক্ষেপ শুরু হয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে পুলিশ বেশ কয়েক রাউন্ড রাবার বুলেট নিক্ষেপ করে। এতে পথচারীসহ অন্তত ২৫ জন আহত হন। ঠাকুরগাঁও থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ কে এম মেহেদী হাসান জানান, পরিস্থিতি নিয়ন্ত্রণে। শহরে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে।

 

সর্বশেষ খবর