বুধবার, ২৫ নভেম্বর, ২০১৫ ০০:০০ টা

লালমনিরহাটে আটক রংপুর বিএনপির ‘নিখোঁজ’ সভাপতি

নিজস্ব প্রতিবেদক, রংপুর ও লালমনিরহাট প্রতিনিধি

নিখোঁজ হওয়ার চার দিন পর লালমনিরহাটে র‌্যাবের হাতে আটক রংপুর মহানগর বিএনপি সভাপতি মুক্তিযোদ্ধা মোজাফফর হোসেনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। গতকাল ভোরে আটকের পর পুলিশ তাকে গ্রেফতার দেখিয়ে দুপুরে লালমনিরহাটের অতিরিক্ত মুখ্য বিচারিক হাকিমের আদালতে হাজির করে। এ সময় মোজাফফরের আইনজীবীরা জামিন আবেদন করেন। শুনানি শেষে আদালতের বিচারক মেহেদী হাসান মণ্ডল জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন বলে লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এ এইচ এম মাহফুজার রহমান জানিয়েছেন।

র‌্যাবের বরাত দিয়ে ওসি জানান, গতকাল ভোর পৌনে ৫টায় র‌্যাব-১৩ রংপুরের উপসহকারী পরিচালক (ডিএডি) কামাল উদ্দিনের নেতৃত্বে র‌্যাব সদস্যরা মোজাফফর হোসেনকে থানায় নিয়ে আসে। সদর উপজেলার মহেন্দ্রনগর বাজারে ঘোরাফেরা করার সময় র‌্যাবের একটি টহল দল ভোর ৪টায় তাকে আটক করে। পরে ৫৪ ধারায় তাকে আটক দেখিয়ে দুপুরে আদালতে পাঠানো হয়।

এদিকে রংপুর কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবদুল কাদের জিলানী বলেন, বিএনপি নেতা মোজাফফরের বিরুদ্ধে বিস্ফোরক আইনে একটি মামলা রয়েছে। তিনি দীর্ঘদিন ধরে আত্মগোপনে ছিলেন। ওই মামলায় তাকে গ্রেফতার দেখানোর জন্য গতকাল বিকালে রংপুরের জ্যেষ্ঠ বিচারিক হাকিমের আদালতে আবেদন করা হয়েছে। আদালত আবেদন মঞ্জুর করলে তাকে রংপুরে আনা হবে। প্রসঙ্গত, বৃহস্পতিবার গভীর রাতে সাদা পোশাকে আইনশৃঙ্খলা বাহিনীর পরিচয়ে মোজাফফর হোসেনকে রংপুর নগরীর শালবন এলাকার বাড়ি থেকে ধরে নিয়ে যায় বলে দাবি করে আসছিলেন তার স্বজনরা। র‌্যাব ও পুলিশের পক্ষ থেকে স্বজনদের দাবি অস্বীকার করা হয়েছিল।

সর্বশেষ খবর