সোমবার, ৭ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

অজ্ঞাতদের বিরুদ্ধে মামলা গ্রেফতার হয়নি কেউ

রাস মেলায় বোমা হামলা

দিনাজপুর প্রতিনিধি

দিনাজপুরের কান্তজিউ রাসমেলায় বোমা হামলা ঘটনার ২০ ঘণ্টা পেরিয়ে গেলেও গতকাল পর্যন্ত কেউ গ্রেফতার হয়নি। এ ঘটনায় গত শনিবার রাতে রাসমেলার ইজারাদার হারেজ আলী শাহ বাদী হয়ে অজ্ঞাত কয়েকজনকে আসামি করে মামলা দায়ের করেছেন।

মামলার তদন্ত অফিসার কাহারোল থানার এসআই আহসানুর প্রধান জানান, ঘটনার মূল রহস্য উদ্ঘাটনে আমরা কাজ করে যাচ্ছি। নিরপরাধ কেউ যেন ক্ষতিগ্রস্ত না হয় সে বিষয়টির ওপর জোর দিয়ে তদন্ত কাজ শুরু করা হয়েছে। এ কারণে এখন পর্যন্ত কাউকে গ্রেফতার করা হয়নি। প্রকৃত অপরাধীকে শনাক্ত এবং গ্রেফতার করতে আমাদের প্রচেষ্টা অব্যাহত রেখেছি। দিনাজপুর সহকারী পুলিশ সুপার বীরগঞ্জ সার্কেল সুজন সরকার জানিয়েছেন, কান্তজিউ রাশমেলার ঘটনার পরিপ্রেক্ষিতে নিরাপত্তার বিষয়টি বিবেচনা করে যাত্রা ও সার্কাস প্রদর্শনী সাময়িকভাবে বন্ধ রাখা হয়েছে। বর্তমানে পরিস্থিতি স্বাভাবিক এবং আশঙ্কামুক্ত। মেলায় যেন আগের মতোই সবাই নির্ভয়ে আসতে পারেন সে লক্ষ্যে প্রশাসন কাজ করে যাচ্ছে। প্রাপ্ত খবর অনুযায়ী, রাসমেলার নিরাপত্তা দিতে ব্যর্থ হওয়ায় কাহারোল থানার ওসি আবদুল মজিদকে প্রত্যাহার করে গতকাল সকাল ১০টায় তার স্থলে সিনিয়র অফিসার এসআই তাজুল ইসলামকে দায়িত্ব দেওয়া হয়েছে। মানববন্ধন : কান্তজিউ মেলায় বোমা হামলাকারীদের গ্রেফতার ও দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে গতকাল দিনাজপুর প্রেসক্লাব সম্মুখ সড়কে বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ (মার্কসবাদী) দিনাজপুর জেলা শাখার উদ্যোগে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে।

এতে পার্টির সমন্বয়ক রেজাউল ইসলাম সবুজ বলেন, ধর্মের রাজনৈতিক ব্যবহার ও বিচারহীনতার সংস্কৃতি অব্যাহত থাকার কারণে যারা গণতান্ত্রিক চিন্তা করে তাদের একের পর হত্যা করা হচ্ছে। বক্তারা অসাম্প্রদায়িক চেতনার লক্ষ্যে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান জানান।

সর্বশেষ খবর