মঙ্গলবার, ২২ ডিসেম্বর, ২০১৫ ০০:০০ টা

মিস ইউনিভার্স পিয়া

প্রতিদিন ডেস্ক

মিস ইউনিভার্স পিয়া

২০১৫ সালের মিস ইউনিভার্স আয়োজন ছিল ধুমধামের। গত পরশু এই আয়োজনে মজার ভুল করে বসেন উপস্থাপিকা। যিনি মিস ইউনিভার্স নির্বাচিত হয়েছেন তাকে মুকুট না পরিয়ে তা পরানো হয় প্রথম রানার-আপকে। কারণ উপস্থাপিকা বিজয়ীর নাম ভুল ঘোষণা পরেন। এর পরই তা ভাইরাল আকারে ছড়িয়ে পড়ে সামাজিক গণমাধ্যমে। ভুল প্রতিযোগীকে মিস ইউনিভার্সের মুকুট পরানো নিয়ে অনলাইনে এখন অবিশ্বাস এবং হাস্যরসের বন্যা বইছে। অবশ্য ঘোষণার কিছুক্ষণের মধ্যেই আয়োজকরা জানান আসলে যাকে চ্যাম্পিয়ন মুকুট পরানো হয়েছে তিনি প্রথম রানার-আপ হয়েছেন। মিস  কলম্বিয়া আরিয়াডনা গুটিয়ারেজ ছিলেন প্রতিযোগিতায় প্রথম রানার-আপ। কিন্তু উপস্থাপক তাকেই চ্যাম্পিয়ন ঘোষণা করে মুকুট পরিয়ে দেন। পরে অবশ্য মিস ইউনিভার্স মিস ফিলিপিন্স পিয়া আলোনজো উর্টজবাখের মাথাতেই সেই মুকুট পরানো হয়।

শিরোপার অধিকারী হিসেবে নিজের নাম শুনে আরিয়াডনা কান্নায় ভেঙে পড়েন। উপস্থিত দর্শকদের উদ্দেশে হাত নেড়ে অভিবাদনের জবাব দেন। তুমুল করতালির মধ্য দিয়ে তার মাথায় পরিয়ে দেওয়া হয় বিজয়ীর মুকুট। এ সময় প্রতিদাবন্দ্বীরা তাকে জড়িয়ে ধরে শুভেচ্ছা জানান।

শিগগিরই উপস্থাপক হার্ভে তার ওই ঘোষণার জন্য দুঃখ প্রকাশ করেন। তিনি বলেন, ‘আমি আপনাদের কাছে ক্ষমা চাই। প্রথম রানার-আপ হয়েছেন মিস কলম্বিয়া। আর মিস ইউনিভার্স হয়েছেন মিস ফিলিপিন্স।’

ভুল শোধরানোর পর মিস কলম্বিয়ার মাথা থেকে মুকুট খুলে নিয়ে মিস ফিলিপিন্সের মাথায় পরিয়ে দেওয়া হয়। এ ঘটনার পর থেকে টুইটারের সবচেয়ে জনপ্রিয় হ্যাশট্যাগ এবং হাজার হাজার টুইটার ব্যবহারকারীরা ঠাট্টা এবং মিমের মাধ্যমে তাদের হাস্যরস প্রকাশ করে যাচ্ছেন। একজন মন্তব্য করেছেন ‘এটি সবচেয়ে বিরক্তিকর মিস ইউনিভার্স প্রতিযোগিতা’। ফেসবুক ব্যবহারকারীরাও মিস ইউনিভার্সের অফিসিয়াল ফেসবুক পেজের একটি পোস্টে তাদের মতামত দিয়ে যাচ্ছেন। তবে অনুষ্ঠানের উপস্থাপক পরে একটি টুইটার বার্তায় ‘ভুলটি তারই ছিল’ উল্লেখ করে প্রতিযোগীদের কাছে ক্ষমা চেয়েছেন। বিবিসি।

এই রকম আরও টপিক

সর্বশেষ খবর