শনিবার, ২ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

রাজশাহীতে আওয়ামী লীগের মিছিলে পুলিশের বুলেট

লক্ষ্মীপুরে পুলিশের ওপর যুবলীগের হামলা

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও লক্ষ্মীপুর প্রতিনিধি

রাজশাহীতে আওয়ামী লীগের মিছিলে পুলিশ রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে। এতে ১০ নেতা-কর্মী আহত হয়েছেন। এদিকে, লক্ষ্মীপুরে দরবার শরিফের মাহফিলে পুলিশের ওপর হামলা করেছেন ছাত্রলীগ-যুবলীগ নেতা-কর্মীরা। এ ঘটনায় পুলিশ ছাত্রলীগের এক কর্মীকে আটক করেছে।

রাজশাহী : মহানগরীর ফায়ার সার্ভিস মোড়ে আওয়ামী লীগের বিক্ষোভ মিছিলে পুলিশ রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করেছে। গত সন্ধ্যায় এ ঘটনা ঘটে। এতে ছাত্রলীগ, স্বেচ্ছাসেবক লীগ ও যুবলীগের     ১০ নেতা-কর্মী আহত হয়েছেন। তারা হলেন ৪ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হিমাদ্রী, স্বেচ্ছাসেবক লীগ সভাপতি এনামুল, যুবলীগ সাধারণ সম্পাদক রনি, যুবলীগ নেতা ইদ্রিস এবং ছাত্রলীগ নেতা নাদিম, নাসিম, রকি, রাজু, সজল ও মাহফুজ। নগরীর রাজপাড়া থানা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মোহাম্মদ আলী জানান, থার্টিফার্স্ট নাইটে কেশবপুর স্কুলের পাশে সংগঠনের নেতা-কর্মীরা পিকনিকের আয়োজন করেন। রাত সাড়ে ১২টার দিকে রাজপাড়া থানার এসআই মাহবুবুর রহমান পিকনিক করতে নিষেধ করেন। আওয়ামী লীগ নেতারা দ্রুত পিকনিক শেষ করবেন বলে জানালে তারা চলে যান। কিন্তু কিছুক্ষণ পরই এসআই মাহবুব আবারও এসে নয়জনকে আটক করে নিয়ে যান। খবর পেয়ে ওয়ার্ড আওয়ামী লীগ নেতা হিমাদ্রীপ্রসাদ রায় থানায় যান। তার অভিযোগ সেখানে পুলিশ তাকে শারীরিকভাবে লাঞ্ছিত করে এবং আটকে রাখে। এ ঘটনার প্রতিবাদে সন্ধ্যায় নগরীর সিঅ্যান্ডবি মোড়ে রাজপাড়া থানা আওয়ামী লীগের নেতা-কর্মীরা এসআই মাহবুব ও ওসি মাহমুদুর রহমানের শাস্তি দাবিতে বিক্ষোভ করেন এবং মিছিল নিয়ে নগর আওয়ামী লীগের কার্যালয়ের দিকে যাওয়ার সময় সিপাইপাড়া ফায়ার সার্ভিসের মোড়ে পৌঁছলে পুলিশ রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড নিক্ষেপ করলে আওয়ামী লীগ নেতা-কর্মীরা আহত হন। লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর সদরে সাইফিয়া দরবার শরিফের বার্ষিক মাহফিল চলাকালে গতকাল পুলিশের ওপর হামলা করেন ছাত্রলীগ ও যুবলীগ নেতা-কর্মীরা। এতে সদর থানার উপপরিদর্শক (এসআই) আবু সাঈদ ও পুলিশ কনস্টেবল আল আমিন, আবদুল মোতালেব ও মো. হাছান আহত হন। এ ঘটনায় পুলিশ রিমন নামে ছাত্রলীগের এক কর্মীকে আটক করেছে।

জানা গেছে, মাহফিলে আগতরা বিকালে খাবার নেওয়ার জন্য লাইনে দাঁড়ান। সদর উপজেলার চররমণীমোহন ইউনিয়ন যুবলীগের সভাপতি শরীফ মোল্লা, ছাত্রলীগ সহ-সভাপতি মিলন ও কর্মী রিমন হোসেনসহ ১০-১২ জন লাইনে না গিয়ে খাবার নিতে গেলে পুলিশ বাধা দেয়। এতে ক্ষিপ্ত হয়ে তারা পুলিশের ওপর হামলা চালান।

সর্বশেষ খবর