শিরোনাম
রবিবার, ১০ জানুয়ারি, ২০১৬ ০০:০০ টা

মোহাম্মদপুরে হেলে পড়েছে চারতলা ভবন

নিজস্ব প্রতিবেদক

মোহাম্মদপুরে হেলে পড়েছে চারতলা ভবন

মোহাম্মদপুরে তাজমহল রোডে পার্শ্ববর্তী ছয় তলা ভবনের ওপর হেলে পড়েছে চারতলা ভবন —বাংলাদেশ প্রতিদিন

রাজধানীর মোহাম্মদপুরে তাজমহল রোডের সি-ব্লকের ১৯/৪ নম্বর চারতলা একটি বাড়ি হেলে পড়েছে। বিষয়টি বাসিন্দাদের নজরে এসেছে গতকাল বিকাল সাড়ে ৩টার দিকে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের সদস্যরা ওই বাড়ির বাসিন্দাদের সরিয়ে নিয়েছে। এরপর রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) বাড়িটি সিলগালা করে দিয়েছে।

ফায়ার সার্ভিস এবং রাজউকের কর্মকর্তারা জানিয়েছেন, দেখে মনে হয় ভবনটি কিছুটা হেলে পড়েছে। আদৌ ভবনটি হেলে পড়েছে কিনা বা ভবনে ফাটল ধরেছে কিনা, তা বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একটি প্রতিনিধিদল পরীক্ষা করে জানাবে। নিরাপত্তার স্বার্থে ভবনটির বাসিন্দাদের অন্যত্র সরে যেতে বলা হয়েছে। অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ভবনটির চারপাশে পুলিশি নিরাপত্তা জোরদার করা হয়েছে।

স্থানীয়রা জানিয়েছেন, ভবনটি অনেক দিনের পুরনো। হেলে পড়ার পর এটির উপরের অংশ পশ্চিম পাশের নতুন একটি ভবনে লেগে গেছে। এক বাসিন্দা জানান, বাড়িটি আগে তিনতলা ছিল, এখন চারতলা করা হয়েছে। এ কারণে হয়তো চাপ পড়তে পারে। আরেক বাসিন্দা বলেন, ভবনটিতে ২৫-৩০টি পরিবার বাস করে। গতকালই ভবনটি হেলে পড়েছে কিনা, তা তারা জানেন না। অনেকের ধারণা, ভূমিকম্প যেদিন হয় সেদিনই ভবনটি পাশের ভবনের ওপর হেলে পড়ে। যদিও বিষয়টি গতকাল দুপুরে নজরে এসেছে। জানা গেছে, ওই বাড়িটির মালিক মৃত সৈয়দ মোহাম্মদ ইউনুস। মালিক পক্ষের কেউ এ বাড়িতে থাকেন না। তারা বাড়িটি ভাড়া দিয়ে গ্রামের বাড়ি মাগুরাতে থাকেন।

সর্বশেষ খবর