শিরোনাম
শনিবার, ৬ ফেব্রুয়ারি, ২০১৬ ০০:০০ টা

ছাত্রলীগ নেতা তপু এখনো নিখোঁজ

নিজস্ব প্রতিবেদক

ছাত্রলীগ নেতা তপু এখনো নিখোঁজ

রাজধানীর রামপুরা থানা ছাত্রলীগের সাবেক সভাপতি মোয়াজ্জেম হোসেন তপুর খোঁজ মেলেনি। গত ২৬ জানুয়ারি রাতে বাড্ডার একটি বাসা থেকে সাধারণ পোশাকের তিন ব্যক্তি তপুকে তুলে নেয় বলে তার পরিবার অভিযোগ করে। এরপর থেকে তার কোনো খোঁজ মেলেনি, মুঠোফোন নম্বরও বন্ধ। এ ব্যাপারে ৩০ জানুয়ারি ভাটারা থানায় জিডি ও ১ ফেব্রুয়ারি অপহরণের অভিযোগ এনে মামলা করা হয়। কিন্তু গতকাল পর্যন্ত তার কোনো সন্ধান মেলেনি। পুলিশ ও গোয়েন্দা সংস্থা বলেছে, তপুকে তারা আটক করেনি। এদিকে, তপুর খোঁজ না পাওয়ায় পরিবারের সদস্যরা ক্রমেই ভেঙে পড়ছেন। দ্বারস্থ হচ্ছেন আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর কাছে। তপুর মা সালেহা বেগম বলেন, কাঁদতে কাঁদতে আমার চোখের পানি শুকিয়ে গেছে। আমার ছেলেটাকে কোথাও খুঁজে পাচ্ছি না। র‌্যাব, পুলিশ, রাজনৈতিক ব্যক্তি সবার কাছে ধরনা দিচ্ছি। কিন্তু কেউ কোনো খোঁজ দিতে পারছেন না। যেভাবেই হোক আমার ছেলেকে ফেরত চাই।

পারিবারিক সূত্র বলছে, তপু একাধিকবার রামপুরা থানা ও ওয়ার্ড ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক ছিলেন। ঢাকা মহানগর ছাত্রলীগ দক্ষিণের শ্রেষ্ঠ সংগঠক হিসেবে পুরস্কৃতও হন। তিনি রামপুরার আলী হায়দার স্কুলের গভর্নিং বডির বর্তমান চেয়ারম্যান। মহানগর দক্ষিণ ছাত্রলীগের সভাপতি পদে প্রার্থী হওয়ার জন্য প্রস্তুতি নিচ্ছিলেন তপু। তবে স্থানীয় যুবলীগের সঙ্গে তপুর রাজনৈতিক দ্বন্দ্ব ছিল। পুলিশ যুবলীগের পক্ষে ছিল।

সালেহা বেগম বলেন, তপুকে হত্যার উদ্দেশে গুম করা হয়েছে। তিনি ছেলের সন্ধান পাওয়ার আশায় ২৯ জানুয়ারি স্বরাষ্ট্রমন্ত্রীর কাছে যান। মন্ত্রী এ বিষয়ে গোয়েন্দা সংস্থার কর্মকর্তাদের সঙ্গে কথা বলেছেন। কিন্তু তারা জানিয়েছেন, তপু তাদের কাছে নেই। ৩০ জানুয়ারি তিনি আবার স্বরাষ্ট্রমন্ত্রীর সঙ্গে দেখা করলে মন্ত্রী পুলিশ সদর দফতরের কর্মকর্তাদের বিষয়টি খোঁজ নিতে বলেন। কিন্তু এখনো তার খোঁজ মেলেনি। তপুর বাড়ি চাঁদপুরের ফরিদগঞ্জ উপজেলার খাজুরিয়া গ্রামে।

এ ব্যাপারে ভাটারা থানার ওসি নুরুল মোত্তাকিন বলেন, গতকাল পর্যন্ত তপুর খোঁজ পাওয়া যায়নি। তার সন্ধান পেতে বিভিন্ন প্রযুক্তির সহযোগিতা নেওয়া হচ্ছে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর