শুক্রবার, ২৯ এপ্রিল, ২০১৬ ০০:০০ টা

কুষ্টিয়া সদরে স্বতন্ত্র প্রার্থীর সমর্থককে কুপিয়ে হত্যা

ইউপি নির্বাচনে হাঙ্গামা

প্রতিদিন ডেস্ক

ইউপি নির্বাচনকে কেন্দ্র করে বিভিন্ন স্থানে হামলা, হুমকি-ধমকি ও সংঘর্ষের ঘটনা ঘটেই চলেছে। এ সঙ্গে গতকাল কুষ্টিয়া সদরে স্বতন্ত্র প্রার্থীর এক সমর্থককে কুপিয়ে হত্যা করা হয়েছে। ব্রাহ্মণবাড়িয়ায় এক পরাজিত চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে কাফনের কাপড় পাঠিয়ে ভয় দেখানো হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো সংবাদ—

কুষ্টিয়া : গতকাল সকাল ৯টার দিকে কুষ্টিয়ায় স্বতন্ত্র প্রার্থীর সমর্থক মত্স্য খামারি মোল্লা মাসুদ করিম লাল্টুকে (৪২) কুপিয়ে হত্যা করা হয়েছে। সদর উপজেলার আলামপুর ইউনিয়নের দহকুলা বাজারে এ ঘটনা ঘটে। নিহত লাল্টু একই গ্রামের সোহরাব মোল্লার ছেলে। লাল্টুর বড় ভাবী মাহফুজা বেগম ও এলাকার কয়েকজন মহিলা বলেন, আলামপুর ইউনিয়নে আওয়ামী লীগ মনোনীত চেয়ারম্যান প্রার্থী আখতারুজ্জামান বিশ্বাসসহ তার ছেলে সজীব ও বিপ্লবের নেতৃত্বে ৫০-৬০ জন ক্যাডার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী সিরাজউদ্দিন শেখের সমর্থক লাল্টুর বাড়িতে হামলা চালান। এ সময় আখতারুজ্জামান বিশ্বাস তার লাইসেন্স করা শটগান থেকে গুলি ছুড়তে থাকেন। এক পর্যায়ে তার ক্যাডাররা মোল্লা মাসুদ করিম লাল্টুকে হাঁসুয়া ও তরবারি দিয়ে কুপিয়ে জখম করেন। কুষ্টিয়া জেনারেল হাসপাতালে নেওয়ার পর চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

জানা গেছে, এ ঘটনার পর পুলিশ ১৫ জনকে আটক করেছে। এলাকায় অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। র্যাবের একটি দলও পাহারা দিচ্ছে। মডেল থানার অফিসার ইনচার্জ  (ওসি) শাহাবুদ্দিন জানান, লাল্টু নামের একজনকে কুপিয়ে হত্যা করা হয়েছে। তার লাশ ময়নাতদন্তের জন্য হাসপাতালে পাঠানো হয়েছে। পুনরায় কেউ যাতে অশান্তি সৃষ্টি করতে না পারে সেজন্য এলাকায় অতিরিক্ত ফোর্স মোতায়েন করা হয়েছে। স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী ও সাবেক আওয়ামী লীগ নেতা সিরাজ উদ্দিন শেখ বলেন, ‘জেলা আওয়ামী লীগের নেতারা উসকানিমূলক বক্তব্য দেওয়ার পরই আখতারুজ্জামান বেপরোয়া হয়ে উঠেছেন। তার নেতৃত্বে পরিকল্পিতভাবে আমার কর্মী লাল্টুকে কুপিয়ে ও গুলি করে হত্যা করা হয়েছে।’ অন্যদিকে আখতারুজ্জামান বিশ্বাস ফোনে বলেন, ‘লাল্টুর পরিবার মিথ্যা অভিযোগ করছে। গুলি আমি করিনি। পুলিশ গুলি করেছে।’ প্রসঙ্গত, আলামপুর ইউনিয়নে আওয়ামী লীগের মনোনীত প্রার্থী আখতারুজ্জামানের বিরুদ্ধে স্বতন্ত্র প্রার্থী হিসেবে নির্বাচন করছেন মুক্তিযোদ্ধা ও ইউনিয়ন আওয়ামী লীগের সাবেক সভাপতি সিরাজ উদ্দিন শেখ ও তার ভাতিজা উপজেলা যুবলীগের যুগ্ম আহ্বায়ক আবদুল আলীম।

ব্রাহ্মণবাড়িয়া : নাসিরনগরে আওয়ামী লীগের বিদ্রোহী পরাজিত চেয়ারম্যান প্রার্থীর বাড়িতে কাফনের কাপড় পাঠিয়ে হুমকি প্রদানের অভিযোগ উঠেছে। বুধবার রাতে উপজেলার ফান্দাউক ইউনিয়নে জানে আলম ভুইয়া সায়েমের বাড়িতে কাফনের কাপড় পাঠানো হয়। পরিবারের লোকজন ও পুলিশ জানিয়েছে, কে বা কারা রাতে জানে আলম ভুইয়ার বাড়িতে কাফনের কাপড় রেখে যায়। গতকাল সকালে ঘুম থেকে উঠে ঘরের বারান্দার গেটের ভিতরে কাফনের কাপড় পাওয়া যায়। ঝিনাইদহ : ৭ মে চতুর্থ দফা ইউপি নির্বাচনে বিএনপি মনোনীত প্রার্থী ও সমর্থকদের ওপর হুমকি-ধমকির প্রতিবাদে ঝিনাইদহ জেলা বিএনপি গতকাল সংবাদ সম্মেলন করেছে। ঝিনাইদহ প্রেসক্লাবে অনুষ্ঠিত এ সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্য পাঠ করেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক আবদুল মালেক। এ সময় নেতারা বলেন, ধানের শীষের প্রচারে বাধা দেওয়া, মাইক ভাঙা, ভোট কেন্দ্রে না যাওয়ার জন্য বাড়ি বাড়ি গিয়ে হুমকি প্রদান করা হচ্ছে। তারা এ ব্যাপারে প্রশাসনসহ নির্বাচন কমিশনকে ব্যবস্থা গ্রহণের দাবি জানান।

সর্বশেষ খবর