বৃহস্পতিবার, ১২ মে, ২০১৬ ০০:০০ টা

প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন আর নেই

নিজস্ব প্রতিবেদক

প্রতিমন্ত্রী প্রমোদ মানকিন আর নেই

সমাজকল্যাণ প্রতিমন্ত্রী অ্যাডভোকেট প্রমোদ মানকিন আর নেই। ভারতের মুম্বাই হলি ফ্যামিলি হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গতকাল ভোর ৪টা ২৫ মিনিটে তিনি পরলোকগমন করেন। তিনি ফুসফুসে ক্যান্সার রোগে ভুগছিলেন। তার বয়স হয়েছিল ৭৮ বছর।

মন্ত্রিপরিষদে খ্রিস্টান ধর্মীয় সম্প্রদায়ের সদস্য, ময়মনসিংহ- আসনের এমপি ও সমাজকল্যাণ প্রতিমন্ত্রী প্রমোদ মানকিনের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা, স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী, ডেপুটি স্পিকার ফজলে রাব্বি মিয়াসহ রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতৃবৃন্দ। শোকবার্তায় তারা পরলোকগত প্রমোদ মানকিনের বিদেহী আত্মার শান্তি কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের সদস্যদের প্রতি সমবেদনা জানান। তার মৃত্যুতে গতকাল সমাজকল্যাণ মন্ত্রণালয়সংক্রান্ত সংসদীয় কমিটির নির্ধারিত সভা মুলতবি করা হয়।

সমাজকল্যাণ মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ কর্মকর্তা মোহাম্মদ মাইদুল ইসলাম জানান, প্রতিমন্ত্রীর লাশ আজ ঢাকায় আসবে। দুপুর ১২টায় বিমানবন্দর থেকে লাশ বেইলি রোডের সরকারি বাসভবনে নেওয়া হবে। পরে কাকরাইলে অবস্থিত খ্রিস্টান সম্প্রদায়ের রমনা ক্যাথেড্রেলে নেওয়া হবে। সেখানে বেলা আড়াইটায় প্রার্থনা সভা শেষে ৩টায় লাশ নেওয়া হবে কেন্দ্রীয় শহীদ মিনারে, সেখানে সর্বস্তরের মানুষের শ্রদ্ধা নিবেদন শেষে বিকাল সাড়ে ৪টায় জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় শ্রদ্ধা নিবেদন ও প্রার্থনা সভা অনুষ্ঠিত হবে। জাতীয় সংসদ ভবন থেকে হেলিকপ্টারযোগে লাশ নেওয়া হবে ময়মনসিংহ সদরের ক্যাথলিক গির্জায়। এরপর রাত ১০টা থেকে ১১টার পর্যন্ত লাশ ময়মনসিংহের হালুয়াঘাটের নিজ বাড়িতে রাখা হবে। শুক্রবার সকাল ৯টায় হালুয়াঘাট মডেল স্কুল প্রাঙ্গণে লাশ সর্বসাধারণের শ্রদ্ধা নিবেদনের জন্য রাখা হবে এবং দুপুর ১২টায় হালুয়াঘাটে তাকে সমাহিত করা হবে।

সর্বশেষ খবর