শুক্রবার, ২৭ মে, ২০১৬ ০০:০০ টা

ছাত্রলীগ নেতার দখল করা বাসায় বন্দুক-বোমা

আট মাস ধরে দেননি ভাড়া

নিজস্ব প্রতিবেদক, সিলেট

সিলেট জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপুর দখল করা বাসা থেকে একটি বন্দুক ও পাঁচটি হাতবোমা উদ্ধার করেছে পুলিশ। গতকাল বেলা আড়াইটার দিকে শহরতলী বালুচরের ফোকাস ১৭৬ নম্বর বাসা থেকে এগুলো উদ্ধার করা হয় বলে জানিয়েছেন শাহপরান থানার ওসি শাহজালাল মুন্সি।

হিরণ মাহমুদ নিপু ২০১৩ সালের ১৫ সেপ্টেম্বর সিলেট নগরীর কোর্ট পয়েন্টে সিপিবি-কমিউনিস্ট পার্টির জনসভায় হামলার ঘটনায় দায়েরকৃত মামলায় কারাগারে রয়েছেন। গত ১৫ মে রাতে বালুচর এলাকা থেকে পুলিশ তাকে গ্রেফতার করে কারাগারে পাঠায়। গত রবিবার সন্ধ্যায় হিরণ মাহমুদ নিপুর দখলে থাকা চিকিৎসক আজিজুর রহমানের দ্বিতল বাসাটি উদ্ধার হয়। প্রায় আট মাস ধরে নিপু ওই বাসাটি দখল করে রেখেছিল।

বাসার মালিক ডা. মো. আজিজুর রহমান সাংবাদিকদের জানিয়েছেন, হিরণ মাহমুদ নিপু প্রায় আট মাস আগে বাসাটি ভাড়া নিয়েছিলেন। কিন্তু বাসায় ওঠার পর থেকে নিপু এক মাসেরও ভাড়া দেননি। ভাড়া চাইলে উল্টো হুমকি দিতেন। এ অবস্থায় তিনি পুলিশের শরণাপন্ন হন। পুলিশের সহযোগিতায় রবিবার সন্ধ্যায় বাসাটি উদ্ধার হয়। ওই দিন বাসায় অভিযান চালিয়ে পুলিশ চার রাউন্ড গুলি (কার্তুজ) উদ্ধার করে।

ডা. আজিজুর রহমানের শ্যালক আবদুল করিম বাবলু জানান, গতকাল বাসার পাইপ ফিটিংয়ের কাজের সময় মিস্ত্রিরা বাথরুমের কার্নিশে বন্দুক ও হাত বোমাগুলো খুঁজে পায়। পরে পুলিশকে খবর দেওয়া হয়।

শাহপরাণ থানার ওসি শাহজালাল মুন্সী জানান, সিলেট জেলা ছাত্রলীগের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি হিরণ মাহমুদ নিপুর দখল থেকে বাসাটি উদ্ধারের সময় চার রাউন্ড কার্তুজ উদ্ধার করা হয়েছিল। আজ (গতকাল) বন্দুক ও হাত বোমাগুলো উদ্ধার করা হয়েছে।

সর্বশেষ খবর