শিরোনাম
শুক্রবার, ৪ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা
ঢাকা মেডিকেলে তরুণী ধর্ষণ

আটক আনসার সদস্য চার দিনের রিমান্ডে

আদালত প্রতিবেদক

ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালে তরুণী ধর্ষণ মামলায় আটক আনসার সদস্য আতিকুল ইসলামকে চার দিন রিমান্ডে নেওয়ার অনুমতি দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম সাব্বির ইয়াসির আহসান চৌধুরী রিমান্ডের এ আদেশ দেন। এর আগে মামলার তদন্ত কর্মকর্তা শাহবাগ থানার পরিদর্শক আবুল কালাম আজাদ আসামিকে ঢাকার মুখ্য মহানগর হাকিম আদালতে হাজির করে জিজ্ঞাসাবাদের জন্য সাত দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেন।

জানা গেছে, ২৭ অক্টোবর রাতে হাসপাতালের রেডিওলজি বিভাগের আউটডোরে ধর্ষণের ঘটনাটি ঘটে। পরে ধর্ষিতাকে ঢামেক হাসপাতালের গাইনি বিভাগে এবং রবিবার ওয়ানস্টপ ক্রাইসিস সেন্টারে ভর্তি করা হয়। হাসপাতালের নিরাপত্তায় দায়িত্বরত বাহিনী আনসারের ছয় সদস্য এই ধর্ষণে জড়িত বলে অভিযোগ ওই তরুণীর স্বজনদের। তারা হলেন আনসারের এপিসি একরামুল, সদস্য আনিসুল, আতিকুল, সিরাজ, বাবুল ও মিনহাজ। এরপর মঙ্গলবার রাতে আনসার সদস্যদের প্রত্যাহার করে নিয়ে যাওয়া হয়। এদের মধ্যে আতিকুলকে আটক করে পুলিশ। বাকিরা পলাতক। এদিকে এ ঘটনায় তিন সদস্যবিশিষ্ট তদন্ত কমিটি গঠন করেছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতাল কর্তৃপক্ষ। এ ঘটনায় শাহবাগ থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে ওই তরুণী নিজেই মামলা করে।

এদিকে হাসপাতালে তরুণী গণধর্ষণের ঘটনায় আনসার সদস্যদের ব্যারাকে ফেরত নেওয়া হচ্ছে। গতকাল ২৫ জনকে ফেরত নেওয়া হয়েছে বলে জানিয়েছে হাসপাতাল সূত্র। একই সঙ্গে সহকারী পরিচালক ডা. জাকির হোসেনকে প্রধান করে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। কমিটির অন্য সদস্যরা হলেন সহকারী পরিচালক ডা. মোজাম্মেল হক ও প্রশাসনিক কর্মকর্তা মাজহারুল ইসলাম।

সর্বশেষ খবর