শিরোনাম
বৃহস্পতিবার, ১০ নভেম্বর, ২০১৬ ০০:০০ টা

ডাকাতির দায়ে ৪ পুলিশসহ ৫ জনের কারাদণ্ড

আদালত প্রতিবেদক

রাজধানীর বিমানবন্দর এলাকায় ডাকাতির দায়ে চার পুলিশসহ পাঁচজনকে ১০ বছর করে কারাদণ্ড দিয়েছে আদালত। একই সঙ্গে প্রত্যেক আসামিকে ১০ হাজার টাকা করে জরিমানা ও অনাদায়ে দুই মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে। গতকাল ঢাকার জেলা ও দায়রা জজ আদালতের বিচারক এস এম কুদ্দুস জামান এ রায় ঘোষণা করেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন, পুলিশের এএসআই শাহ আলম, আমিনুল ইসলাম, কনস্টেবল রাজা বাবু, আশিকুল ইসলাম এবং জনৈক পাভেল মাহমুদ। এ ছাড়া অভিযোগ প্রমাণিত না হওয়ায় নাজমুল হাসান নামের একজনকে খালাস দিয়েছে আদালত। রায় শেষে সাজা পরোয়ানা দিয়ে আসামিদের কারাগারে পাঠানো হয়েছে। মামলার নথি সূত্রে জানা গেছে, ২০১৫ সালের ১৭ সেপ্টেম্বর মামলার বাদী সাইফুল ইসলাম সিঙ্গাপুর থেকে তার মামার পাঠানো সোনা ও মোবাইল ফোন আনতে বিমানবন্দর এলাকায় যান। এ সময় তিনি ১০০ গ্রাম সোনা ও দুটি নতুন মোবাইল ফোন নিয়ে গাড়ি পার্কিংয়ে গেলে গাড়ির চালক শাহ আলমকে খুঁজে পাচ্ছিলেন না। খোঁজাখুঁজির একপর্যায়ে পার্কিং এলাকায় আসামিরা সাইফুলকে আটক করে পুলিশের পরিচয় দেন। এরপর ভয় দেখিয়ে তার কাছ থেকে চারটি মোবাইল ফোন, ১০০ গ্রাম সোনা ও ১০ হাজার টাকা ছিনিয়ে নেন। এ ছাড়া সাইফুল ও তার চালককে মারধর করে গাড়িতে থাকা দুই লাখ ২০ হাজার টাকা নিয়ে যান এই পাঁচ আসামি।

এ ঘটনায় সাইফুল ইসলাম বাদী হয়ে ঢাকা রেলওয়ে (জিআরপি) থানায় মামলা করেন। পরে জিআরপি থানার পুলিশ আসামিদের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দাখিল করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর