শিরোনাম
রবিবার, ২২ জানুয়ারি, ২০১৭ ০০:০০ টা

আওয়ামী লীগ ইচ্ছার ইসি গ্রহণীয় হবে না : খালেদা

নিজস্ব প্রতিবেদক

ক্ষমতাসীন আওয়ামী লীগের চাওয়া অনুযায়ী সার্চ কমিটি ও নির্বাচন কমিশন গঠন হলে তা জনগণ ও বিদেশিদের কাছে গ্রহণযোগ্যতা পাবে না বলে মন্তব্য করেছেন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া। গতকাল রাতে গুলশান কার্যালয়ে জিয়া পরিষদের  নেতাদের সঙ্গে এক মতবিনিময় সভায় তিনি এ কথা বলেন।

সকালে রমনার ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউশন মিলনায়তনে পরিষদের বার্ষিক প্রতিনিধি সম্মেলনের উদ্বোধন করেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। সভায় সর্বসম্মতভাবে কবীর মুরাদ সভাপতি পুননির্বাচিত হন।

বিএনপি-প্রধান বলেন, ‘রাষ্ট্রপতি  কোনো দলের না, তিনি দেশের রাষ্ট্রপতি। তিনি সবার কাছে সমান। আমরা যেটা আশা করব, জনগণ  যেটা আশা করে, রাষ্ট্রপতি সবার কথা শুনে এমন সব ব্যক্তিদের দিয়ে সার্চ কমিটি বা নির্বাচন কমিশন গঠন করবেন, যেখানে সবাই বুঝতে পারে, রাষ্ট্রপতি সত্যিকার অর্থে নিরপেক্ষ নির্বাচন কমিশন গঠন করেছেন। তিনি (রাষ্ট্রপতি) যদি সরকারি দলের ইচ্ছা পূরণ করার জন্য কোনো নির্বাচন কমিশন গঠন করে দেন, তা মানুষের কাছে গ্রহণযোগ্য হবে না।’

সভায় বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদ, মির্জা আব্বাস, আমীর খসরু মাহমুদ চৌধুরী প্রমুখ উপস্থিত ছিলেন। খালেদা জিয়া বলেন, এমন একটি নির্বাচন কমিশন রাষ্ট্রপতি গঠন করবেন, যারা মাথা উঁচু করে, মেরুদণ্ড সোজা করে কাজ করতে পারে। রকিবের (কাজী রকীব উদ্দিন আহমদ) মতো মেরুদণ্ডহীন দলীয় লোক যদি বসিয়ে দেন, তাহলে কিন্তু সত্যিকার অর্থে  নির্বাচন কমিশন হবে না।

সর্বশেষ খবর