বৃহস্পতিবার, ১৬ মার্চ, ২০১৭ ০০:০০ টা
মিতু হত্যাকাণ্ড

জিজ্ঞাসাবাদের দাবি বাবুল-বর্ণিকে

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সাবেক এসপি বাবুল আক্তার ও পুলিশের সাবেক উপ-পরিদর্শক আকরাম হোসেনের স্ত্রী বনানী বিনতে বশির বর্ণিকে জিজ্ঞাসাবাদ করলে মাহমুদা খানম মিতু হত্যার রহস্য উন্মোচিত হবে বলে দাবি করেছেন আকরামের বোন জান্নাত আরা পারভীন রিনি। এজন্য তিনি তাদের জিজ্ঞাসাবাদ করার দাবি জানিয়েছেন।

জানা গেছে, গতকাল মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তা চট্টগ্রাম মহানগর গোয়েন্দা পুলিশের অতিরিক্ত উপ-কমিশনার কামরুজ্জামানের সঙ্গে জান্নাত আরা পারভীন রিনি দেখা করে এ দাবি জানান। তার এ দাবি আমলে নিয়ে তদন্ত কর্মকর্তা বলেন, ‘আকরামের বোন লিখিত কোনো অভিযোগ দেননি।

তারা একটি সংবাদ সম্মেলনের কপি দিয়েছেন, আর মৌখিকভাবে কিছু কথা বলেছেন। তার দেওয়া বক্তব্যগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। বক্তব্যের সত্যতা পাওয়া গেলে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়া হবে। এমনকি জিজ্ঞাসাবাদ করা হতে পারে বর্ণিকে।’ এদিকে তদন্ত কর্মকর্তার সঙ্গে কথা বলার পর সাংবাদিকদের সঙ্গে কথা বলেন রিনি। তিনি বলেন, ‘মিতু ও আকরাম হত্যাকাণ্ড একসূত্রে গাথা। দুজনই পরকীয়ার জন্য খুন হয়েছেন। বাবুল আক্তার ও বর্ণিকে জিজ্ঞাসাবাদ করলেই সব তথ্য জানা যাবে। বিষয়টি তদন্ত করতেই মিতু হত্যা মামলার তদন্ত কর্মকর্তাকে অনুরোধ করেছি।’ রিনির দাবি, ২০১৪ সালের ২৮ ডিসেম্বর আকরামকে পরিকল্পিতভাবে হামলা করেন বাবুল আক্তার ও বর্ণি। হত্যা করার জন্যই আকরামকে যমুনা সেতু হয়ে ঝিনাইদহ আসার পরামর্শ দেন বর্ণি। পথে তাকে সন্ত্রাসী দিয়ে হামলা করে আহত করেন। ঢাকায় চিকিৎসা নিয়ে আকরামের অবস্থার উন্নতি হচ্ছিল, কিন্তু বর্ণি স্যুপে বিষ মিশিয়ে খাওয়ালে ২০১৫ সালের ১৩ জানুয়ারি আকরাম মারা যান। রিনির দাবি, আকরাম মারা যাওয়ার পর আদালতে দায়ের করা ?মামলায় বাবুল আক্তারের নাম দিতে চেয়েছিলেন। তবে ঝিনাইদহের তৎকালীন এসপি আলতাফ হোসেনের চাপে নাম দিতে পারেননি। প্রসঙ্গত, গত বছরের ৫ জুন নগরীর জিইসির মোড় এলাকায় ছেলেকে স্কুলবাসে তুলে দিতে যাওয়ার পথে দুর্বৃত্তদের হাতে খুন হন সাবেক এসপি বাবুল আক্তারের স্ত্রী মাহমুদা খানম মিতু।

সর্বশেষ খবর