সোমবার, ২৪ এপ্রিল, ২০১৭ ০০:০০ টা
রাবিতে মানববন্ধন

রমেল চাকমা হত্যার বিচার দাবি

রাজশাহী বিশ্ববিদ্যালয় প্রতিনিধি

রাঙামাটির নানিয়ারচর সরকারি কলেজের এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমাকে হত্যা করা হয়েছে—অভিযোগ করে এর বিচার দাবিতে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) সাধারণ শিক্ষার্থী ব্যানারে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়েছে। গতকাল বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের টুকিটাকি চত্বরে এ কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে রাবি কেন্দ্রীয় সাংস্কৃতিক জোটের সভাপতি আবদুল মজিদ অন্তর বলেন, ‘বর্তমানে বাংলাদেশে রাষ্ট্রীয়ভাবে হত্যাকাণ্ড চালানো হচ্ছে। মানুষ যখন

তার অধিকার নিয়ে কথা বলছে, রাষ্ট্র ব্যবস্থার সমালোচনা করছে—তখনই রাষ্ট্রীয়ভাবে তাদের দমানোর জন্য রাষ্ট্রীয় বাহিনী দিয়ে হত্যাকাণ্ড চালানো হচ্ছে। যেখানে জনগণের টাকায় রাষ্ট্র পরিচালিত হয়, সেখানে জনগণের সুযোগ-সুবিধা প্রদান না করে উল্টো জনগণকেই রাষ্ট্রের কাছে নিপীড়িত হতে হচ্ছে।’ ছাত্র ফেডারেশনের সাংগঠনিক সম্পাদক সুমন মোড়লের সঞ্চালনায় মানববন্ধনে আরও বক্তব্য দেন বিশ্ববিদ্যালয়ের অর্থনীতি বিভাগের তৃতীয় বর্ষের শিক্ষার্থী রাসেদ রিমন ও ছাত্র ফেডারেশনের সদস্য আলী সম্প্রীতি। এ সময় বিপ্লবী ছাত্রমৈত্রীর সাধারণ সম্পাদক দিলীপ রায়সহ অর্ধশতাধিক শিক্ষার্থী উপস্থিত ছিলেন। উল্লেখ্য, গত ৫ এপ্রিল নানিয়ারচরের ট্রাক পোড়ানো ও বাস লুটের ঘটনায় পাহাড়ি ছাত্র পরিষদের নানিয়ারচর উপজেলা শাখার সাধারণ সম্পাদক ও এইচএসসি পরীক্ষার্থী রমেল চাকমাকে আইনশৃঙ্খলা রক্ষাবাহিনী আটক করে। তাদের হেফাজতে অসুস্থ হয়ে পড়লে ১৯ এপ্রিল তার মৃত্যু ঘটে।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর