শনিবার, ১৩ মে, ২০১৭ ০০:০০ টা

প্রতিপক্ষের হামলায় নিহত বাবা ছেলে

খাগড়াছড়ি প্রতিনিধি

খাগড়াছড়িতে পূর্বশত্রুতা ও জমিজমা বিরোধে প্রতিপক্ষের হামলায় পিতা-পুত্র নিহত ও একই পরিবারের দুজন আহত হয়েছেন। বৃহস্পতিবার  রাতে জেলা সদরের দুর্গম দেবতাপুকুর থলিপাড়ায় এ হামলার ঘটনা ঘটে। নিহতরা হলেন থলিপাড়া এলাকার চিরঞ্জিত ত্রিপুরা (৫৫) ও তার ছেলে কর্ণ ত্রিপুরা (৩০)। আহতরা হলেন চিরঞ্জিতের স্ত্রী ভবেলক্ষ্মী (৪৫) ও কর্ণ ত্রিপুরার স্ত্রী বিজলী ত্রিপুরা (২৮)। আহত দুজনই সদর হাসপাতালে চিকিৎসাধীন। ঘটনার পর থেকে কর্ণ ত্রিপুরার ৭ বছরের পুত্রসন্তান যুবরাজ ত্রিপুরা নিখোঁজ বলে দাবি করছে পরিবার।

আহত বিজলী ত্রিপুরা জানান, বৃহস্পতিবার রাতে সবাই মিলে রাতের খাবার খাচ্ছিলাম। এ সময় খাগড়াছড়ি সদর ইউনিয়ন পরিষদের ৫ নম্বর ওয়ার্ডের মেম্বার কালিবন্ধু ত্রিপুরা ২০-৩০ জন লোক নিয়ে আমাদের ওপর হামলা করে। এ সময় তাদের হাতে অস্ত্র, দা ও লাঠিসোঁটা ছিল। আমার স্বামী ও শ্বশুরকে গুলি করার সময় বাধা দিলে আমাকে ও শাশুড়িকে দা দিয়ে আঘাত করে সন্ত্রাসীরা। এ সময় তারা আমাদের ঘরবাড়িতে ভাঙচুর ও লুটপাট চালায়। হামলার পর থেকে আমার ছেলে যুবরাজ ত্রিপুরাকে খুঁজে পাওয়া যাচ্ছে না।

খাগড়াছড়ি সদর হাসপাতালের চিকিৎসক ডা. অনুতোষ চাকমা জানান, নিহত কর্ণ ত্রিপুরার মাথা ও পায়ে গুলি করা হয়েছে। দুজনের শরীরের বিভিন্ন অংশে ধারালো অস্ত্র দিয়ে আঘাতের চিহ্ন রয়েছে। খাগড়াছড়ি সদর থানার অফিসার ইনচার্জ (ওসি) তারেক মোহাম্মদ আবদুল হান্নান জানান, ইউপি সদস্য কালিবন্ধু ত্রিপুরার সঙ্গে চিরঞ্জিত ত্রিপুরার দীর্ঘদিন ধরে জমি ও গত ইউপি নির্বাচনসহ বিভিন্ন বিরোধ ছিল বলে জানা গেছে। ঘটনাস্থলে অতিরিক্ত পুলিশ মোতায়েন করা হয়েছে। বৃহস্পতিবার রাতেই পুলিশ সুপার আলী আহমদ খান ঘটনাস্থল পরিদর্শন করেন। অভিযুক্ত কালিবন্ধু ত্রিপুরাসহ অন্যদের পুলিশ খুঁজছে বলে জানান ওসি। অভিযুক্ত ইউপি সদস্য কালিবন্ধু ত্রিপুরাকে একাধিকবার কল করে তার মুঠোফোন বন্ধ পাওয়া যায়।

পিতা ও পুত্রের হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ : এদিকে চিরঞ্জিত ত্রিপুরা ও কর্ণ ত্রিপুরার হত্যাকারীদের শাস্তির দাবিতে বিক্ষোভ মিছিল করেছে জেলা আওয়ামী লীগের একাংশ। গতকাল বেলা ১২টায় নারিকেল বাগান এলাকার দলীয় কার্যালয় থেকে জেলা আওয়ামী লীগের শিক্ষা ও মানবসম্পদবিষয়ক সম্পাদক দিদারুল আলমের নেতৃত্বে মিছিল বের করা হয়। মিছিলকারীরা সদর উপজেলা ছাত্রলীগের সাবেক সদস্য কর্ণ ত্রিপুরা ও তার পিতা চিরঞ্জিত ত্রিপুরার হত্যাকারীদের ফাঁসি দাবি করেন।

সর্বশেষ খবর