সোমবার, ৩ জুলাই, ২০১৭ ০০:০০ টা

সিটিসেলের সিইও মেহবুব চৌধুরীর জামিন

নিজস্ব প্রতিবেদক

অর্থ আত্মসাতের অভিযোগে গ্রেফতার সিটিসেলের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) মেহবুব চৌধুরীকে জামিন দিয়েছে আদালত। গতকাল ঢাকা মহানগর হাকিম লস্কার সোহেল রানা ১০ হাজার টাকা মুচলেকায় তাকে জামিনে মুক্তির আদেশ দেন।

এর আগে আসামিকে গ্রেফতার করে মামলার তদন্ত কর্মকর্তা কারাগারে আটক রাখার আবেদন করেন। এ সময় আসামি মেহবুবের আইনজীবী আরশাদুর রউফ ও কামরুল ইসলাম শিকদার জামিন চেয়ে আদালতে বলেন, বৈধভাবেই তিনি ঋণ নিয়েছেন। ঋণের বিপরীতে বন্ধকি জামানত রয়েছে। তিনি এক টাকাও নিজে আত্মসাৎ করেননি। তাই আসমিকে জামিন দেওয়া হোক। এদিকে দুদকের পক্ষে জামিনের বিরোধিতা করে আইনজীবী রেজাউল করিম রেজা বলেন, মামলা তদন্তের পর্যায়ে রয়েছে। আসামি জামিন পেলে মামলার তদন্তে বাধা দিতে পারে। সাক্ষীদের ভয় দেখাতে পারে। তাই জামিনের আবেদন নাকচ করা হোক।

এর আগে শনিবার বিকালে শ্রীলঙ্কা থেকে দেশে ফেরার পর হজরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দর থেকে তাকে গ্রেফতার করা হয়। মামলার নথি সূত্রে জানা গেছে, আসামিরা অসৎ উদ্দেশ্যে অন্যায়ভাবে আর্থিক লাভের জন্য প্রতারণা, দুর্নীতি, ক্ষমতার অপব্যবহার ও বিশ্বাস ভঙ্গের মাধ্যমে প্যাসিফিক টেলিকম বাংলাদেশ লিমিটেডের (পিবিটিএল) ব্যাংক গ্যারান্টির আবেদন যাচাই-বাছাই না করেই এবি ব্যাংকের মহাখালী শাখার দেওয়া প্রস্তাব প্রধান কার্যালয়ে পাঠান। পরে তিনজন ব্যবস্থাপনা পরিচালকের সহায়তায় চারটি বোর্ডসভার মাধ্যমে ৩৪৮ কোটি ৫০ লাখ টাকার অপরিবর্তনীয় শর্তবিহীন ব্যাংক গ্যারান্টি অনুমোদন করা হয়। মামলায় আসামিদের বিরুদ্ধে মোট ৩৮৩ কোটি ২২ লাখ ৩৬৩ টাকা ১৩ পয়সা আত্মসাতের অভিযোগ আনা হয়। এর আগে বুধবার সাবেক পররাষ্ট্রমন্ত্রী ও প্যাসিফিক বাংলাদেশ টেলিকম লিমিটেডের চেয়ারম্যান এম মোরশেদ খান এবং প্রতিষ্ঠানটির প্রধান নির্বাহী কর্মকর্তা মেহবুব চৌধুরীসহ মোট ১৬ জনের বিরুদ্ধে দুদকের উপ-পরিচালক শেখ আবদুস ছালাম রাজধানীর বনানী মডেল থানায় এ মামলা করেন।

এই বিভাগের আরও খবর

সর্বশেষ খবর