মঙ্গলবার, ৩১ অক্টোবর, ২০১৭ ০০:০০ টা

হাড্ডাহাড্ডি লড়াই হবে আওয়ামী লীগ-বিএনপি

বাবুল আখতার রানা, নওগাঁ

হাড্ডাহাড্ডি লড়াই হবে আওয়ামী লীগ-বিএনপি

নওগাঁ সদর উপজেলা নিয়ে গঠিত নওগাঁ-৫ আসন। এখানে ৯টি ইউনিয়ন ও একটি প্রথম শ্রেণির পৌরসভা রয়েছে। আগামী জাতীয় সংসদ নির্বাচনে নওগাঁ-৫ আসনে সব দলের সম্ভাব্য প্রার্থীরা জোর নির্বাচনী প্রচারণা শুরু করেছেন।

মনোনয়ন প্রাপ্তির আশায় এলাকায় সম্ভাব্য প্রার্থীদের তত্পরতা ব্যাপকভাবে বেড়ে গেছে। তারা দলীয় মনোনয়ন পেতে নিজ দলের হাইকমান্ডের কাছেও লবিং করছেন। পাশাপাশি নির্বাচনী এলাকায় গণসংযোগসহ তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে সার্বক্ষণিক যোগাযোগ অব্যাহত রাখছেন তারা। এ আসনে আওয়ামী লীগ থেকে বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি মো. আবদুল মালেক নিয়মিত

গণসংযোগ, দলীয় কর্মসূচি ছাড়াও সার্বক্ষণিকভাবে তৃণমূল নেতা-কর্মীদের সঙ্গে যোগাযোগ অব্যাহত

রেখেছেন। যেহেতু তিনি আওয়ামী লীগের ত্যাগী নেতা, বর্তমান সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সভাপতি; তাই তার মনোনয়নের পক্ষেই জনসমর্থন অনেকটা ভারী। আওয়ামী লীগের সাবেক সাধারণ সম্পাদক মরহুম আবদুল জলিলের মৃত্যুর পর নওগাঁ সদর আসনের হাল ধরেন তিনি। জেলা আওয়ামী লীগের যুব ও ক্রীড়াবিষয়ক সম্পাদক এবং আবদুল জলিলের ছেলে নিজাম উদ্দীন জলিলও মনোনয়নপ্রত্যাশী। তার বাবার অবস্থান ধরে রাখার জন্য তিনি মনোনয়ন চাইবেন। এ ছাড়া জেলা যুবলীগের সাবেক সভাপতি আলহাজ রফিকুল ইসলাম এবং জেলা যুবলীগের আহ্বায়ক ও সাবেক ছাত্রনেতা খোদাদাদ খান পিটুর নামও শোনা যাচ্ছে। পরপর দুই বার পৌরসভার মেয়র ও বর্তমান জেলা বিএনপির সভাপতি নজমুল হক সনি এ আসনে বিএনপি থেকে মনোনয়ন চাইবেন। তিনি মনোনয়নের প্রত্যাশায় নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। তিনি বিএনপির মনোনয়ন পাওয়ার ব্যাপারে শতভাগ আশাবাদী বলে জানিয়েছেন।  তবে পিছিয়ে নেই জেলা বিএনপির সাধারণ সম্পাদক জাহিদুল ইসলাম ধুলু। তিনিও মাঠে রয়েছেন নেতা-কর্মীদের নিয়ে। যোগ দিচ্ছেন দলীয় কার্যক্রমসহ বিভিন্ন অনুষ্ঠানে। এ ছাড়া বিএনপি চেয়ারপার্সনের উপদেষ্টা মণ্ডলীর সদস্য কর্নেল (অব.) আবদুল লতিফ খান, জেলা বিএনপি সিনিয়র সহ-সভাপতি ও সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবু বক্কর সিদ্দিক নান্নু ও জেলা বিএনপির সিনিয়র সাংগঠনিক সম্পাদক মামুনুর রহমান রিপনের নামও রয়েছে মনোনয়ন প্রত্যাশীদের তালিকায়। আর জাতীয় পার্টি থেকে জেলা জাতীয় পার্টির সাধারণ সম্পাদক ইফতাখারুল ইসলাম বকুলের মনোনয়ন প্রায় নিশ্চিত। স্থানীয় জনগণ মনে করেন, আওয়ামী লীগ ও বিএনপির প্রার্থীর মধ্যেই হাড্ডাহাড্ডি লড়াই হবে।

সর্বশেষ খবর