শনিবার, ১৮ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা
বাড়িঘরে আগুন

রংপুরে দুই ইউপি সদস্য আটক

নিজস্ব প্রতিবেদক, রংপুর

রংপুরের ঠাকুরপাড়ায় হিন্দু সম্প্রদায়ের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় জড়িত থাকার অভিযোগে দুই ইউপি সদস্যকে আটক করেছে পুলিশ। এরা হলেন রংপুর সদর উপজেলার মমিনপুর ইউনিয়ন পরিষদের ৩ নম্বর ওয়ার্ডের সদস্য জয়নাল আবেদিন ও ১ নম্বর ওয়ার্ডের সদস্য ফজলুল হক।

হামলা ও অগ্নিসংযোগের ঘটনায় কোতোয়ালি থানায় দায়ের করা মামলার তদন্ত কর্মকর্তা এসআই ফেরদৌস আহমেদ জানান, বৃহস্পতিবার রাতে ওই ইউনিয়নের কুর্শা বলরামপুর থেকে জয়নালকে ও মহেশপুর গ্রাম থেকে ফজলুলকে আটক করা হয়। এ নিয়ে এ ঘটনায় ১২৬ জনকে আটক করা হলো।

এদিকে ঘটনার আট দিন পেরিয়ে গেলেও মামলার প্রধান আসামি চার ইন্ধনদাতার মধ্যে তিনজনকে এখনো গ্রেফতার করতে পারেনি পুলিশ। এরা হলেন জাতীয়তাবাদী ওলামা দলের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও রংপুর জেলা সভাপতি মাওলানা ইনামুল হক মাজেদী, সদর উপজেলা বিএনপির সদস্য মাসুদ রানা ও খলেয়া ইউনিয়ন জামায়াতের সদস্য মোস্তাইন বিল্লাহ। অপর ইন্ধনদাতা খলেয়া ইউনিয়ন জামায়াতের সহকারী সেক্রেটারি ও স্থানীয় শরেয়াশাহ জামে মসজিদের ইমাম মাওলানা সিরাজুল ইসলামকে ঘটনার পরদিনই গ্রেফতার করা হয়। পুলিশ সুপার মিজানুর রহমান বলেন, ইন্ধনদাতারাই শুধু নয়- ঘটনার সঙ্গে জড়িতরা কেউই ছাড় পাবেন না। তাদের গ্রেফতারে পুলিশের বিশেষ দল কাজ করছে।

১ প্রসঙ্গত, ধর্ম অবমাননার অভিযোগ তুলে গত ১০ নভেম্বর বিকালে কয়েক হাজার মানুষ সদর উপজেলার ঠাকুরপাড়ায় ৯ হিন্দু বাড়িতে হামলা ও অগ্নিসংযোগ করে।

সর্বশেষ খবর