মঙ্গলবার, ২১ নভেম্বর, ২০১৭ ০০:০০ টা

সেই টিটুর পক্ষে আইনজীবী

নিজস্ব প্রতিবেদক, রংপুর

ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগ তুলে রংপুরে যার বাড়িতে আগুন দেওয়া হয়েছিল, সেই টিটু রায়ের পক্ষে আইনি সহায়তা দেওয়ার জন্য সাতজন আইনজীবী নিয়োগ করা হয়েছে।

হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ, পূজা উদ্‌যাপন পরিষদ, জাতীয় হিন্দু মহাজোট ঐক্যবদ্ধ হয়ে গতকাল এই সাত আইনজীবী নিয়োগ করে। জেলা হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদের সভাপতি বনমালী পাল জানান, ‘আইনজীবী ছাড়াই টিটু রায়কে দুই দফায় রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করেছে পুলিশ। তার পক্ষে আইনি সহায়তা দেওয়ার জন্য আমরা কয়েকটি সংগঠনের পক্ষ থেকে সাতজন আইনজীবী নিয়োগ করেছি। তারা হলেন আইনজীবী কমল মজুমদার, ইন্দ্রজিৎ সরকার, বিনয়ভূষণ রায়, নরেন্দ্র সরকার, মাশরাফি মোহাম্মদ শিবলী,  রিয়াজুল আবেদীন ও জাকির হোসেন।’ ফেসবুকে ‘ধর্ম অবমাননার’ অভিযোগে ৫ নভেম্বর টিটু রায়ের বিরুদ্ধে তথ্যপ্রযুক্তি আইনে মামলা করেন রংপুরের খলেয়া ইউনিয়নের লালচাঁদপুর গ্রামের মুদি দোকানি রাজু আহমেদ। লালচাঁদপুরের পাশের গ্রাম ঠাকুরপাড়ার প্রয়াত খগেন রায়ের ছেলে টিটু রায়কে ১৪ নভেম্বর ভোরে নীলফামারীর জলঢাকা উপজেলার গোল্লা ইউনিয়নের চিঁড়াভেজা গোল্লা গ্রাম থেকে গ্রেফতার করা হয়।

 পরদিন জিজ্ঞাসাবাদের জন্য তাকে চার দিন রিমান্ডে নেয় পুলিশ। প্রথম দফা রিমান্ড শেষে শনিবার ফের চার দিনের রিমান্ডে নিয়ে জিজ্ঞাসাবাদ করছে পুলিশ।

হামলার প্রতিবাদে জাসদের গণমিছিল : ঠাকুরপাড়ায় হিন্দুদের বাড়িঘরে হামলা ও অগ্নিসংযোগের প্রতিবাদ এবং প্রকৃত দোষীদের গ্রেফতার দাবিতে গতকাল দুপুরে নগরীতে গণমিছিল ও সমাবেশ করেছে রংপুর জেলা ও মহানগর জাসদ (ইনু)।

গণমিছিল শেষে কাচারীবাজারে আয়োজিত প্রতিবাদ সমাবেশে বক্তব্য দেন জেলা জাসদের সভাপতি সাখাওয়াত রাঙ্গা, সাধারণ সম্পাদক কুমারেশ রায়, মহানগর সভাপতি ফারুক আহমেদ, সাধারণ সম্পাদক সাইদুল ইসলাম প্রমুখ।

সর্বশেষ খবর