শুক্রবার, ৯ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা

যত দিন প্রয়োজন তত দিন নিরাপত্তা

------- আইজিপি

নিজস্ব প্রতিবেদক

যত দিন প্রয়োজন তত দিন নিরাপত্তাব্যবস্থা থাকবে। এটা পরিস্থিতির ওপর নির্ভর করবে বলে জানিয়েছেন পুলিশের মহাপরিদর্শক (আইজি) ড. মোহাম্মদ জাবেদ পাটোয়ারী। গত রাতে রাজারবাগ কেন্দ্রীয় পুলিশ হাসপাতালে আহত পুলিশ সদস্যদের দেখতে গিয়ে তিনি এ কথা বলেন।

আইজিপি বলেন, বিএনপি নেতা-কর্মীদের ইটপাটকেলে জামিদুস সানী, পারভেজ, এখলাস, রফিক, রুমান ও বাশার আহত হয়েছেন। এরা সবাই কনস্টেবল এবং ঢাকা মহানগর পুলিশে (ডিএমপি) কর্মরত। জনগণের নিরাপত্তার জন্য আমরাও যথেষ্ট ব্যবস্থা নিয়েছিলাম বলে সারা দেশে জানমালের তেমন কোনো ক্ষতি হয়নি। ভবিষ্যতেও আমরা এ রকম সচেষ্ট থাকব। শুক্রবারের (আজ) কর্মসূচি নিয়ে পুলিশের প্রস্তুতি সম্পর্কে তিনি বলেন, নিরাপত্তাব্যবস্থা তত দিন থাকবে, যত দিন প্রয়োজন। এটা পরিস্থিতির ওপর নির্ভর করছে। ঢাকায় এক ধরনের নিরাপত্তা থাকবে। আর জেলাগুলোয় অন্যরকম ব্যবস্থা নেওয়া হবে।

বিএনপি নেতা-কর্মীদের গ্রেফতার প্রসঙ্গে পুলিশপ্রধান বলেন, যাদের বিরুদ্ধে মামলা আছে, ওয়ারেন্ট আছে, নাশকতার সঙ্গে যারা জড়িত, তাদের গ্রেফতার করা হচ্ছে। কোনো নিরীহ লোককে হয়রানি না করতে কঠোর নিষেধাজ্ঞা ও নির্দেশনা দেওয়া আছে। গ্রেফতারের পর যাচাই-বাছাই করে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

সর্বশেষ খবর