সোমবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৮ ০০:০০ টা
পরীক্ষা বাতিল হবে কিনা স্পষ্ট নয়

পরীক্ষার্থীদের উদ্বিগ্ন না হওয়ার আহ্বান

নিজস্ব প্রতিবেদক

প্রশ্ন ফাঁস হওয়ায় এবারের এসএসসির কোনো পরীক্ষা বাতিল হবে কিনা তা স্পষ্ট না করলেও এনিয়ে পরীক্ষার্থীদের উদ্বিগ্ন না থাকার পরামর্শ দিয়েছেন এ সংক্রান্ত কমিটির প্রধান। গতকাল বিকালে সচিবালয়ের পরিবহন পুল ভবনে এই কমিটির প্রধান কারিগরি ও মাদ্রাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর সাংবাদিকদের জানান, দুই-একদিনের মধ্যে প্রতিবেদন সরকারের কাছে জমা দেবেন তিনি। সচিব বলেন, সরকার সুপারিশ পর্যালোচনা করবে। আমাদের সুপারিশ রাখতে পারে, নাও রাখতে পারে। পরীক্ষা বাতিলের সুপারিশ করা হবে কিনা, এই প্রশ্নে আলমগীর বলেন, আমরা শুধু এটুকু বলতে পারি ২০ লাখ শিক্ষার্থীর স্বার্থের কথা চিন্তা করেই আমরা সুপারিশ করব, সরকারও তাদের স্বার্থের কথা চিন্তা করেই সিদ্ধান্ত নেবে। আমরা এমন কোনো সুপারিশ করব না, যা ছাত্রছাত্রীদের জন্য ক্ষতির কারণ হবে। আর সরকারও এমন কোনো সিদ্ধান্ত নেবে না, যা তাদের জন্য কষ্টের বা ক্ষতিকর কিছু।

চলতি এসএসসি ও সমমানের বেশির ভাগ বিষয়ের প্রশ্নই পরীক্ষা শুরুর ঘণ্টাখানেক আগে ইন্টারনেটে সামাজিক যোগাযোগের মাধ্যমে ফাঁস হয়েছে। এসএসসি পরীক্ষায় প্রশ্ন ফাঁসের অভিযোগের মধ্যে গত ৪ ফেব্রুয়ারি শিক্ষা মন্ত্রণালয়ে জাতীয় মনিটরিং এবং আইনশৃঙ্খলা সংক্রান্ত কমিটির জরুরি সভায় ১১ সদস্যের কমিটি গঠন করা হয়।

প্রসঙ্গত, গত ১৮ ফেব্রুয়ারি কমিটির সভা শেষে আলমগীর জানিয়েছিলেন, এসএসসি পরীক্ষার একটি বিষয়ের সম্পূর্ণ এবং কয়েকটির আংশিক প্রশ্ন ফাঁসের প্রমাণ মিলেছে এবং ওইসব পরীক্ষা বাতিলের সুপারিশ করবেন তারা।

সর্বশেষ খবর