শুক্রবার, ৪ মে, ২০১৮ ০০:০০ টা

এমপি রানাকে আরও দুই মামলায় গ্রেফতার দেখানোর আবেদন

টাঙ্গাইল প্রতিনিধি

টাঙ্গাইল-৩ (ঘাটাইল) আসনের আওয়ামী লীগ দলীয় সংসদ সদস্য আমানুর রহমান খান রানাকে দুই যুবলীগ নেতা হত্যাসহ দুটি মামলায় গ্রেফতার দেখানোর জন্য আদালতে গতকাল আবেদন করেছে গোয়েন্দা পুলিশ। এমপি রানা আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা ফারুক আহমেদ হত্যা মামলার প্রধান আসামি। ২০১৬ সালের ১৮ সেপ্টেম্বর আদালতে আত্মসমর্পণের পর থেকে তিনি কারাগারে আছেন।

টাঙ্গাইল সদর আমলি আদালতে যুবলীগ নেতা শামীম ও মামুন হত্যা মামলার তদন্ত কর্মকর্তা জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) অশোক কুমার সিংহ এমপি রানাকে গ্রেফতার দেখানোর আবেদন করেন। আদালতের বিচারক জ্যেষ্ঠ বিচারিক হাকিম আবদুল্লাহ আল মাসুম আবেদন গ্রহণ করে আগামী ৯ মে শুনানির দিন ধার্য করেন। অন্যদিকে ঘাটাইল জিবিজি কলেজছাত্র সংসদের সহ-সভাপতি (ভিপি) ছাত্রলীগ নেতা আবু সাঈদ রুবেলকে হত্যাচেষ্টা মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা পুলিশের উপপরিদর্শক (এসআই) শামছুল ইসলাম ঘাটাইল আমলি আদালতে এ মামলায় আমানুর রহমান খান রানাকে গ্রেফতার দেখানোর অপর একটি আবেদন করেন। আদালতের বিচারক জ্যেষ্ঠ বিচারিক হাকিম গোলাম কিবরিয়া আগামী ১০ মে আবেদন শুনানির জন্য তারিখ নির্ধারণ করেন। উভয় মামলার তদন্ত কর্মকর্তা তাদের আবেদনে জানিয়েছেন, মামলার সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের স্বার্থে জেল হাজতে আটক আমানুর রহমান খান রানাকে গ্রেফতার দেখানো প্রয়োজন। তদন্তের স্বার্থে প্রয়োজনে পরবর্তী সময়ে তাকে জিজ্ঞাসাবাদের জন্য রিমান্ডের আবেদন করা হবে বলেও আবেদনে উল্লেখ করা হয়।

উল্লেখ্য, ২০১৪ সালের আগস্টে গোয়েন্দা পুলিশের তদন্তে আওয়ামী লীগ নেতা ফারুক হত্যা মামলায় এমপি আমানুর রহমান খান রানা ও তার ভাইদের নাম বের হয়ে আসে। ২০১৬ সালের ৩ ফেব্রুয়ারি তদন্ত শেষে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ। ফারুক হত্যা মামলায় আমানুর রহমান রানার অপর তিন ভাই টাঙ্গাইল পৌরসভার সাবেক মেয়র সহিদুর রহমান খান মুক্তি, ব্যবসায়ী নেতা জাহিদুর রহমান খান কাঁকন, কেন্দ্রীয় ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি সানিয়াত খান বাপ্পাসহ ১৪ জন আসামি রয়েছেন। এ মামলার সাক্ষ্য গ্রহণ চলছে টাঙ্গাইল প্রথম অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে।

সর্বশেষ খবর