শুক্রবার, ৩১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা
ড. কামালের সঙ্গে বৈঠক

মূল উদ্দেশ্য হচ্ছে স্বচ্ছ নির্বাচন : কাদের সিদ্দিকী

নিজস্ব প্রতিবেদক

মূল উদ্দেশ্য হচ্ছে স্বচ্ছ নির্বাচন : কাদের সিদ্দিকী

কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তম বলেছেন, ঐক্যের মূল উদ্দেশ্য হচ্ছে স্বচ্ছ নির্বাচন। তবে জাতীয় ঐক্য প্রক্রিয়ায় ৭ দফার বিষয়ে সিদ্ধান্ত নেবেন তাঁর নেতৃত্বাধীন দলীয় ফোরামে আলোচনা করে।

গণফোরাম সভাপতি আন্তর্জাতিক খ্যাতিসম্পন্ন আইনজীবী ড. কামাল হোসেনের সঙ্গে গতকাল বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তমের একান্ত বৈঠক সম্পর্কে জানতে চাইলে তিনি এ কথা বলেন। গতকাল রাজধানীর মতিঝিলে ড. কামাল হোসেনের চেম্বারে বেলা ১১টা থেকে দেশের চলমান রাজনৈতিক পরিস্থিতি, জাতীয় ঐক্য প্রক্রিয়ার পাশাপাশি ভবিষ্যতে করণীয় নিয়ে তাদের মধ্যে প্রায় তিন ঘণ্টা বৈঠক হয়। এ বিষয়ে কাদের সিদ্দিকী বাংলাদেশ প্রতিদিনের এক প্রশ্নের জবাবে বলেন, জাতীয় ঐক্য প্রক্রিয়ায় যোগ দেওয়ার কোনো বিষয় নেই। রাজনৈতিক দলগুলোর মধ্যে যাতে জাতীয় ঐক্য হয়, তা নিয়ে আমরা বহু দিন ধরে চেষ্টা করছি। জাতীয় ঐক্য প্রক্রিয়া শেষ পর্যন্ত একটি নির্বাচনী জোটে পরিণত হবে কিনা— জানতে চাইলে বঙ্গবীর বলেন, ঐক্যের মূল উদ্দেশ্যই হচ্ছে স্বচ্ছ নির্বাচন। সরকারের নেতৃত্বাধীন মহাজোটও আপনাকে সঙ্গে নিতে চাইছে বলে জানা গেছে, এ বিষয়ে আপনার প্রতিক্রিয়া কী— জানতে চাইলে তিনি বলেন, নির্বাচনের আগে এমন অনেক কথা শোনা যায়। আলোচনার বিষয়ে জানতে চাইলে কাদের সিদ্দিকী বলেন, দেশের দুজন রাজনীতিবিদের মধ্যে প্রায় তিন ঘণ্টা আলোচনা হয়েছে।

 সেখানে দেশের বর্তমান অবস্থা, রাজনৈতিক পরিস্থিতিসহ যাবতীয় বিষয় নিয়েই আলোচনা হয়েছে। জাতীয় ঐক্য প্রক্রিয়া নিয়েও হয়েছে। ঐক্য বিষয়ে গণফোরামের প্রণীত ৭ দফা বিষয়ে জানতে চাইলে বলেন, ড. কামাল হোসেন আমাকে ৭ দফার একটি কপি দিয়েছেন। এটা পড়ে দেখব। দলীয় নেতারা দেখবেন। পরে এ বিষয়ে জানাব।

গণফোরামের একাধিক নেতার সঙ্গে কথা বলে জানা যায়, গতকাল বঙ্গবীর কাদের সিদ্দিকী বীরউত্তমের সঙ্গে ড. কামাল দীর্ঘ বৈঠকে মিলিত হয়েছেন। বৈঠকটি ছিল একান্ত। তারা দেশের বর্তমান অবস্থা, রাজনৈতিক পরিস্থিতি ও জাতীয় ঐক্য প্রক্রিয়া নিয়েই আলোচনা করেছেন।

সর্বশেষ খবর