শুক্রবার, ৩১ আগস্ট, ২০১৮ ০০:০০ টা

ময়মনসিংহে চুরির অপবাদে শিক্ষার্থীকে পিটিয়ে হত্যা

ময়মনসিংহ প্রতিনিধি

ময়মনসিংহের গফরগাঁওয়ে রিয়াদ (১৫) নামে অষ্টম শ্রেণির এক শিক্ষার্থীকে চুরির অপবাদ দিয়ে পিটিয়ে হত্যা করেছে বলে অভিযোগ উঠেছে এক মুদি দোকানি ও তার সহযোগীদের বিরুদ্ধে। গতকাল ভোরে উপজেলার গফরগাঁও ইউনিয়নের ঘাগড়া টাওয়ারের মোড়ে এ ঘটনা ঘটে। ঘটনার পর থেকেই দোকান মালিক আশরাফুল ও তার সহযোগীরা পলাতক রয়েছে। এ ঘটনায় রিয়াদের পরিবার কামরুল, সোহেল, আশরাফুল, আহাদ, রাসেল, মনির, সিরু মিয়ার নাম উল্লেখ করে এবং অজ্ঞাত ১০/১২ জনকে আসামি করে গফরগাঁও থানায় একটি অভিযোগ দায়ের করেছে। স্থানীয়রা জানান, নিহত রিয়াদ উথুরী গ্রামের সৌদি প্রবাসী সাইদুর রহমান শাহিনের ছেলে। সে স্থানীয় ঘগড়া উথুরী ছিপান উচ্চ বিদ্যালয়ের অষ্টম শ্রেণির শিক্ষার্থী ছিল।

এ ঘটনায় জিজ্ঞাসাবাদের জন্য স্থানীয় ব্যবসায়ী কাজিম উদ্দিন, রফিকসহ বেশ কয়েকজনকে পুলিশ আটক করে থানায় নিয়ে আসে।

এদিকে গফরগাঁও থানা পুলিশ গতকাল দুপুরে লাশ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে। এলাকাবাসী সূত্রে জানা যায়, রিয়াদ ঘাগড়া টাওয়ারের মোড়ে গতকাল ভোর রাতে মুদি দোকানি আশরাফুলের দোকানে চুরির উদ্দ্যেশ্যে তালা ভাঙার চেষ্টা করে। এ সময় আশরাফ, কামরুল ও পাশের দোকান মালিক রাশিদ মিয়া তাকে আটক করে। পরে দোকানের সামনের একটি কাঁঠাল গাছে হাত-পা বেঁধে লোহার রড ও লাঠি দিয়ে বেদম পিটুনি দেয়। এতে ঘটনাস্থলেই কিশোর রিয়াদের মৃত্যু হয়।

নিহতের বড় বোন শান্তা বেগম বলেন, বিনা অপরাধে আমার ভাইকে গাছের সঙ্গে বেঁধে  পিটিয়ে হত্যা করেছে। আমরা এ ঘটনার বিচার চাই।

গফরগাঁও ইউনিয়নের চেয়ারম্যান শামছুল আলম খোকন বলেন, বেশ কয়েকটি চুরির ঘটনায় রিয়াদের জড়িত থাকার কথা শুনেছি। ঘটনাস্থল থেকে স্থানীয় ব্যবসায়ীরা আমাকে ফোন করলে রিয়াদকে পুলিশে সোপর্দের কথা বলি। 

গফরগাঁও থানার ওসি আবদুল আহাদ খান বলেন, এ ঘটনায় রিয়াদের পরিবার অভিযোগ দায়ের করেছে। কিশোর রিয়াদ হত্যায় জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

সর্বশেষ খবর