বুধবার, ২১ নভেম্বর, ২০১৮ ০০:০০ টা

তৃতীয় দিনও ভিডিও কনফারেন্সে সাক্ষাৎকার নিলেন তারেক

নিজস্ব প্রতিবেদক

প্রথম দুই দিন স্কাইপেতে যুক্ত হয়ে দলের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নিলেও গতকাল তৃতীয় দিন ভিডিও কনফারেন্সে যুক্ত হয়ে সাক্ষাৎকার নিলেন তারেক রহমান। তবে তৃতীয় দিন বিটিআরসি থেকে স্কাইপে বন্ধ করে দেওয়ায় বিকল্প মাধ্যমে এই ভিডিও কনফারেন্সে মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান। রাজধানীর গুলশানে বিএনপি চেয়ারপারসনের রাজনৈতিক কার্যালয়ে গতকাল সকাল থেকে চট্টগ্রাম, বিকালে সিলেট বিভাগ এবং সাংগঠনিক বিভাগ কুমিল্লার মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেওয়া হয়। বিএনপির পার্লামেন্টারি বোর্ডের সদস্য দলের মহাসচিব     মির্জা ফখরুল ইসলাম আলমগীর, স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ব্যারিস্টার মওদুদ আহমদসহ স্থায়ী কমিটির অন্য সদস্যরা সেখানে উপস্থিত ছিলেন। এর আগে ১৮ ও ১৯ নভেম্বর রংপুর, রাজশাহী, বরিশাল ও খুলনা বিভাগের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার নেয় বিএনপি। গতকাল বেলা সাড়ে ১২টার দিকে সাক্ষাৎকার শেষে লক্ষ্মীপুর-৩ আসনের মনোনয়নপ্রত্যাশী শহীদ উদ্দীন চৌধুরী এ্যানী জানান, দেশে স্কাইপে বন্ধ থাকলেও তারেক রহমান (গতকাল) বিকল্প মাধ্যমে ভিডিও কনফারেন্সে যুক্ত হন।

এর আগে ফেনী-১ আসনের মনোনয়নপ্রত্যাশী ড. শাহরিয়ার বলেন, দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান এবং মনোনয়ন বোর্ডের সদস্যরা সরাসরি বক্তব্যে জানান, ‘আন্দোলনের অংশ হিসেবেই আমরা আগামী নির্বাচনে অংশ নিচ্ছি। তৃণমূলকে ঐক্যবদ্ধভাবে এই নির্বাচন করতে হবে। দল যাকে মনোনয়ন দেবে তার জন্য সবাইকে একত্রে কাজ করতে হবে।’

ফেনী-৩ আসনে মনোনয়নপ্রত্যাশী হিসেবে সাক্ষাৎকার দেন দলের সাবেক সহ-দফতর সম্পাদক আবদুল লতিফ জনি। তিনি বলেন, ‘গত ১২ বছরে তৃণমূলের সঙ্গে আমার কী সম্পর্ক ছিল, কী অবদান ছিল, ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ বিষয়ে জানতে চেয়েছেন দলের ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান। আমি আমার উত্তর দিয়েছি।’ এই নির্বাচনের মাধ্যমে আন্দোলনের তীব্রতা আরও ত্বরান্বিত করা হবে বলেও জানান আবদুল লতিফ জনি। তিনি বলেন, ‘এবারের নির্বাচনে মনোনয়ন পাওয়ার ব্যাপারে আমি শতভাগ আশাবাদী। তবে দল যাকে মনোনয়ন দেবে তার পক্ষেই ঐক্যবদ্ধ হয়ে কাজ করব।’

এর আগে ১৮ ও ১৯ নভেম্বর লন্ডন থেকে স্কাইপেতে যুক্ত হয়ে তারেক রহমান সাক্ষাৎকার নেওয়ায় ক্ষমতাসীন আওয়ামী লীগের পক্ষ থেকে এ বিষয়ে নির্বাচন কমিশনে অভিযোগ করা হয়। জবাবে নির্বাচন কমিশন থেকে বলা হয়, স্কাইপের মাধ্যমে তারেকের আলোচনা নিয়ে তাদের কিছুই করার নেই।

তবে সোমবার রাতে দেশে ইন্টারনেটভিত্তিক যোগাযোগমাধ্যম স্কাইপে সেবা বন্ধ হয়ে যায়। স্কাইপে বন্ধের নির্দেশ দেওয়ার বিষয়টি স্বীকার করেনি বিটিআরসি। রাষ্ট্রীয় এ প্রতিষ্ঠানটি জানিয়েছে, কারিগরি ত্রুটির কারণে এ রকম সমস্যা হতে পারে।

আজ ময়মনসিংহ বিভাগ, ঢাকা বিভাগ এবং সাংগঠনিক বিভাগ ফরিদপুরের মনোনয়নপ্রত্যাশীদের সাক্ষাৎকার গ্রহণের মধ্য দিয়ে এই প্রক্রিয়া শেষ হবে।

সর্বশেষ খবর