রবিবার, ১৬ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা
ভোটের হাওয়া সারা দেশে

ঐক্যফ্রন্টের পদযাত্রা, কেন্দ্র পাহারা কমিটি গঠনের আহ্বান

নিজস্ব প্রতিবেদক

সারা দেশে ‘কেন্দ্র পাহারা কমিটি’ গঠন করতে বলেছে জাতীয় ঐক্যফ্রন্ট। ময়মনসিংহ অভিমুখে টঙ্গীতে প্রথম নির্বাচনী পথসভায় ঐক্যফ্রন্টের নেতা জেএসডি সভাপতি আ স ম আবদুর রব নেতা-কর্মীদের প্রতি এ আহ্বান জানান। তিনি বলেন, ‘মুরব্বি, মসজিদের ইমাম, মাদ্রাসার সুপারিনটেনডেন্ট ও শিক্ষকদের নিয়ে ১০১ জনের পাহারা গণকমিটি গঠন করুন। এ কমিটির সবাই ভোট শেষ হওয়ার আগে কেন্দ্র ঘেরাও করে রাখবেন। কেউ কেন্দ্র ছাড়বেন না।’ গতকাল বেলা ২টায় উত্তরার জসীমউদ্দীন সড়কের বাসা থেকে ঐক্যফ্রন্টের নেতাদের নিয়ে আ স ম আবদুর রব ময়মনসিংহ অভিমুখে পদযাত্রা শুরু করেন। রাত ৮টায় ময়মনসিংহ শহরে পথসভা কর্মসূচি শেষ হয়। টঙ্গীতে গাজীপুর-২ আসনে সালাহ উদ্দিন সরকার, গাজীপুর-৪ আসনে ইকবাল সিদ্দিকী, ময়মনসিংহ-৭ (ত্রিশাল) আসনে ডা. মাহবুবুর রহমান লিটন, ময়মনসিংহ-৪ (সদর) আসনে আবু ওয়াহাব আকন্দের পক্ষে ধানের শীষ প্রতীকে ভোট চান ঐক্যফ্রন্ট নেতারা।

প্রথম পথসভা হয় টঙ্গীর কলেজ গেটের কাছে ধানের শীষের প্রার্থী সালাহ উদ্দিন সরকারের বাসার সামনে খালি জায়গায় প্যান্ডেল টাঙিয়ে। স্বল্প পরিসরের এ জায়গায় কয়েক হাজার নেতা-কর্মী ধানের শীষ হাতে নিয়ে সমবেত হন। খালেদা জিয়ার মুক্তির দাবিতে তারা মুহুর্মুহু স্লোগানও দেন। আ স ম রব বলেন, ‘ধানের শীষে ভোট দিয়ে খালেদা জিয়াকে মুক্ত করতে হবে। একেকটি ভোট বেগম জিয়ার মুক্তিকে ত্বরান্বিত করবে।’ কৃষক শ্রমিক জনতা লীগ সভাপতি বঙ্গবীর কাদের সিদ্দিকী এ পথসভায় বলেন, ‘?যত দিন বেঁচে থাকব, বঙ্গবন্ু্লকে ?বুকে লালন করে বেঁচে থাকব। আমি বলছি, আওয়ামী লীগ কোনোভাবেই বঙ্গবন্ধুর দল এখন আর নেই। শেখ হাসিনা ও বঙ্গবন্ধু কোনোভাবেই এক নয়। আমি বলতে চাই, আজকের লড়াই বঙ্গবন্ধুর সঙ্গে শেখ হাসিনার রাজনৈতিক লড়াই। ড. কামাল হোসেন, আ স ম আবদুর রব, কাদের সিদ্দিকী, মাহমুদুর রহমান মান্নাসহ সব লোক একদিকে, আর অন্যদিকে শেখ হাসিনা রাজাকারদের বগলতলে নিয়েছেন। সেজন্য বলতে চাই, বার বার প্রতিবার এখান থেকে রহমত আলী এমপি হয়েছেন। এবার রহমত আলী কোথায়? একজন টাকাওয়ালা মানুষকে টাকা খেয়ে নমিনেশন দিয়েছে তলাফাটা নৌকা মার্কায়। এবার ভারত থেকে ট্যাঙ্ক এলেও শেখ হাসিনা ভোট নিতে পারবেন না।’ নাগরিক ঐক্যের আহ্বায়ক মাহমুদুর রহমান মান্না বলেন, ‘কেবল স্লোগান দিয়ে জিততে পারবেন না। যারা ক্ষমতায় আছে ওরা ইবলিশ। সব করতে পারে তারা। এসব বুঝে নিজের মাথা খাটিয়ে নিজের কেন্দ্রে তাদের পরাজিত করার চেষ্টা করতে হবে। আমি বলতে চাই, মামলা দিয়ে, গ্রেফতার করে ওরা আমাদের লড়াই বন্ধ করতে পারবে না। এ লড়াই হচ্ছে ভোটের লড়াই। লেভেল প্লেয়িং ফিল্ড ওরা দেবে না। লেভেল প্লেয়িং ফিল্ড দিলে ওরা লেভেল হয়ে যাবে। তাই ওরা যত কিছু করুন, ২৯ তারিখ পর্যন্ত মাটি কামড় দিয়ে পড়ে থাকতে হবে। আমরা এখন জবাব দেব না। ৩০ তারিখ ওদের জবাব দেবে জনগণ।’

মহানগর সভাপতি হাসান উদ্দিন সরকারের সভাপতিত্বে এবং সরাফত আলী সুক্কুর ও মাহবুব আলমের পরিচালনায় পথসভায় গণস্বাস্থ্য কেন্দ্রের ট্রাস্টি ডা. জাফরুল্লাহ চৌধুরী, বিএনপির স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান, ভাইস চেয়ারম্যান সেলিমা রহমান, অধ্যাপক ডা. এ জেড এম জাহিদ হোসেন, গাজীপুর মহানগর বিএনপি সাধারণ সম্পাদক সোহরাব হোসেন, গাজীপুর-২ আসনে ধানের শীষের প্রার্থী সালাহ উদ্দিন সরকার বক্তব্য দেন।

সর্বশেষ খবর