শনিবার, ২২ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

মানুষের মুক্তির ঠিকানা কাস্তে মার্কা

———— মুজাহিদুল ইসলাম সেলিম

নিজস্ব প্রতিবেদক

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির-সিপিবি সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, দেশ ও মানুষের মুক্তির আসল ঠিকানা কাস্তে মার্কা। তিনি গাজীপুর-৪ (কাপাসিয়া) আসনের প্রার্থী মানবেন্দ্র দেবের জন্য ভোট চেয়ে বলেছেন, লুটপাটতন্ত্র, গণতন্ত্রহীনতা, সাম্প্রদায়িকতা ও সাম্রাজ্যবাদের হাত থেকে দেশকে মুক্ত করতে মানুষের জাগরণ দরকার। কাস্তে মার্কায় ভোট দিয়ে ‘ভিশন-মুক্তিযুদ্ধ ৭১’ বাস্তবায়নের সংগ্রামকে অগ্রসর করার আহ্বান জানান এই বাম নেতা।

গতকাল গাজীপুরের কাপাসিয়া কাঁচাবাজারে আয়োজিত নির্বাচনী সমাবেশে এসব কথা বলেন বাম গণতান্ত্রিক জোটের শীর্ষ নেতা মুজাহিদুল ইসলাম সেলিম। এর আগে কলাপট্টি পৌর সুপার মার্কেটের সামনে গাজীপুর-২ (সদর) আসনে কাস্তে মার্কার প্রার্থী জিয়াউল কবীর খোকনের নির্বাচনী সমাবেশে সেলিম বলেন, নৌকা-ধানের শীষ-লাঙ্গল দেশের ১ শতাংশ লুটেরাদের প্রতিনিধিত্ব করে। এদের প্রচার-প্রচারণার মধ্যে দেশের মানুষকে বন্দী করে ফেলা হচ্ছে। কিন্তু এক দুঃশাসন থেকে মুক্তি পেতে আরেক দুঃশাসনের হোতাদের রাজত্বে দেশের মানুষের মুক্তি আসবে না। ৯৯ শতাংশ মানুষের স্বার্থের প্রতিনিধিত্বকারী হলো সিপিবি। সেলিম আজ নেত্রকোনা ও ময়মনসিংহে নির্বাচনী প্রচারণা ও সমাবেশে বক্তব্য রাখবেন।

অপরদিকে সিপিবি সম্পাদক রুহিন হোসেন প্রিন্সও গতকাল রাজধানীর সূত্রাপুর ও নারায়ণগঞ্জের বিভিন্ন এলাকায় নির্বাচনী প্রচারণায় নেমেছেন। নারায়ণগঞ্জ-৫ আসনের প্রার্থী অ্যাডভোকেট মন্টু ঘোষ, নারায়ণগঞ্জ-৩ আসনের প্রার্থী আবদুস সালাম বাবুল ও ঢাকা-৬ আসনের প্রার্থী আবু তাহের হোসেনের (বকুল) সমর্থনে অনুষ্ঠিত পথসভা ও গণসংযোগে অংশ নেন প্রিন্স। তিনি বলেন, দেশের সংসদ পরিণত হয়েছে ব্যবসায়ীদের ক্লাবে। নিজের সম্পদ বৃদ্ধিই যেন সংসদ সদস্যদের একমাত্র কাজ। এ অবস্থা থেকে দেশকে মুক্ত করে বৈষম্য নিরসন ও ইনসাফের সমাজ প্রতিষ্ঠায় ‘কাস্তে’ মার্কায় ভোট দিন।

 

সর্বশেষ খবর