রবিবার, ৩০ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

যুবলীগ-যুবদলের নেতা কর্মীসহ তিন খুন

প্রতিদিন ডেস্ক

ভোটের আগের রাতে তিন জেলায় হত্যার ঘটনা ঘটেছে। এর মধ্যে লক্ষ্মীপুরে এক যুবকের গুলিবিদ্ধ লাশ উদ্ধার করা হয়েছে। তিনি মহাজোটের কর্মী বলে আওয়ামী লীগের পক্ষ থেকে দাবি করা হয়েছে। এ ছাড়া চট্টগ্রামে দুর্বৃত্তের ছুরিকাঘাতে এক যুবলীগ নেতা এবং ময়মনসিংহে হামলায় যুবদল কর্মী খুন হয়েছেন। নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

লক্ষ্মীপুর : লক্ষ্মীপুর-৩ সদর আসনের চন্দ্রগঞ্জ থানার বড়ালিয়া গ্রামে রাত ১১টার দিকে দুর্বৃত্তদের গুলিতে অজ্ঞাত এক যুবকের মৃত্যু হয়েছে। এ সময় রাকিব হোসেন ও জহির নামের দুই ছাত্রলীগ নেতা গুলিবিদ্ধ হয়েছেন। তাদের সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। নিহতের পরিচয় জানা যায়নি। তিনি মহাজোটের কর্মী বলে দাবি করছেন আওয়ামী লীগ নেতারা। জানা যায়, সদর উপজেলার বড়ালিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ভোট কেন্দ্রের সামনে ফাঁকা আওয়াজ শব্দ শুনেন স্থানীয়রা। এ সময় আওয়ামী লীগ ও বিএনপি নেতা-কর্মীর মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ায় কয়েকজন গুলিবিদ্ধ হন। কিছুক্ষণ পর পার্শ্ববর্তী ডোবা থেকে অজ্ঞাত যুবকের মরদেহ উদ্ধার করে পুলিশ। স্থানীয় ইউপি চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আহসানুল কবির রিপন জানান, অতর্কিত সন্ত্রাসী হামলায় আওয়ামী লীগ কর্মী নিহত ও ছাত্রলীগের দুই নেতা গুলিবিদ্ধ হন। নিহতের নাম পরিচয় জানা যায়নি।

চট্টগ্রাম : পটিয়ার কুসুমপুরা গুরুইনখাইন এলাকায় গতরাতে সন্ত্রাসীদের ছুরিকাঘাতে এক যুবলীগ নেতা খুন হয়েছেন। এ সময় আহত হয়েছেন আরেক যুবলীগ নেতা। নিহত ওই যুবলীগ নেতা এলাকায় দিলু নামে পরিচিত। তার বিস্তারিত পরিচয় জানাতে পারেনি পুলিশ। পটিয়া থানার পরিদর্শক (তদন্ত) রেজাউল করিম রাত সাড়ে ১০টার দিকে বলেন, ‘আমি স্পটে আছি। এখানে খুব ঝামেলা হচ্ছে। পরে কথা বলব’।

ময়মনসিংহ : ময়মনসিংহে দুর্বৃত্তের হামলায় আহত যুবদল কর্মী নোমান (২২) মারা গেছেন। ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় গত রাতে তার মৃত্যু হয়। ময়মনসিংহ-৪ (সদর) আসনের বিএনপি প্রার্থী আবু ওয়াহাব আকন্দ ওয়াহিদ জানান, শুক্রবার রাত ৮টার দিকে শহরতলির গন্ডফা এলাকায় বিএনপির প্রচারণা ক্যাম্পের পাশে অবস্থান করছিল যুবদল কর্মী নোমান। এ সময় সরকারদলীয় লোকজন তার ওপর হামলা চালায়। এতে সে গুরুতর আহত হয়েছিল।

সর্বশেষ খবর