সোমবার, ৩১ ডিসেম্বর, ২০১৮ ০০:০০ টা

দলীয় সরকারের অধীনে সুষ্ঠু নির্বাচন সম্ভব প্রমাণিত

-এইচ টি ইমাম

নিজস্ব প্রতিবেদক

আওয়ামী লীগের নির্বাচন পরিচালনা কমিটির কো-চেয়ারম্যান এইচ টি ইমাম বলেছেন,  দলীয় সরকারের অধীনে অবাধ-সুষ্ঠু, নিরপেক্ষ ও পরিচ্ছন্ন নির্বাচন সম্ভব তা প্রমাণিত হয়েছে। অতীতের যে কোনো নির্বাচনের চেয়ে আজকের নির্বাচনে সহিংসতা কম হয়েছে। এটি একটি ঐতিহাসিক নির্বাচন। ভোট পর্যবেক্ষণ করে বিদেশি পর্যবেক্ষকরাও বাংলাদেশের নির্বাচনের প্রশংসা করেছেন।

গতকাল বঙ্গবন্ধু এভিনিউয়ে আওয়ামী লীগের কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত এক সংবাদ সম্মেলনে তিনি এ কথা বলেন।

এইচ টি ইমাম বলেন, বিএনপি-জামায়াত নির্বাচনে পরাজয়ের আশঙ্কায় নাশকতা করেছে। তাদের হামলায় আওয়ামী লীগের নেতা-কর্মীরা নিহত ও আহত হয়েছে। নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বিএনপি-জামায়াত অপতৎপরতা চালিয়েছে। এর পরও মানুষ স্বতঃস্ফূর্তভাবে ভোট দিয়েছে। নির্বাচন অবাধ-সুষ্ঠু ও নিরপেক্ষ হয়েছে।

তিনি বলেন, আমাদের দলের সভাপতি শেখ হাসিনা নির্দেশ দিয়েছেন চূড়ান্ত ফল ঘোষণা না করা পর্যন্ত স্ব স্ব কেন্দ্রে অবস্থান করতে এবং প্রিসাইডিং অফিসারের কাছ থেকে ফল নিয়ে নেতা-কর্মীদের বাড়ি ফিরতে। কয়েকটি ফলাফল পাওয়ার কথা জানিয়ে তিনি বলেন, এখন পর্যন্ত যেসব কেন্দ্রের ফলাফল পেয়েছি তাতে শেখ হাসিনা তথা আওয়ামী লীগ বিপুল ভোটে নির্বাচিত হবে, ইনশাআল্লাহ। নেত্রী শেখ হাসিনা বলেছেন এখনই আনন্দ মিছিল করবেন না। এখন মিছিলের সময় নয়, এখন দেশ গড়ার সময়। এখন আমাদের আনন্দ করার সময় নয়। শান্তিপূর্ণ নির্বাচন অনুষ্ঠানের জন্য নির্বাচন কমিশন (ইসি), আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ সংশ্লিষ্ট সবাইকে আওয়ামী লীগের পক্ষ থেকে ধন্যবাদ জানান এইচ টি ইমাম। তিনি বলেন, এ জন্য দেশবাসীকেও ধন্যবাদ।

সর্বশেষ খবর