মঙ্গলবার, ৮ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

সুবর্ণচরে গণধর্ষণে দুজনের স্বীকারোক্তি রিমান্ডে সাতজন

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সুবর্ণচরে গৃহবধূ গণধর্ষণের মামলায় আদালতে দুই আসামি স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গতকাল বিকালে মামলার আসামি সালাহ উদ্দিন ও মো. আবুল নোয়াখালী ২ নম্বর আমলি আদালতে এ জবানবন্দি দেন।

মামলার তদন্ত কর্মকর্তা নোয়াখালী জেলা গোয়েন্দা শাখার (ডিবি) ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আবুল খায়ের বলেন, আসামি সালাউদ্দিন ও মো. আবুলকে সাত দিন করে রিমান্ড চেয়ে আদালতে হাজির করা হয়। তারা আদালতে জবানবন্দি দেন এবং ঘটনার সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেন। পরে আদালত জবানবন্দি রেকর্ড শেষে তাদের জেলহাজতে পাঠায়। এ মামলায় আরও সাত আসামি রিমান্ডে রয়েছেন বলে জানান তিনি। দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান ওই নারীর সঙ্গে সাক্ষাৎ করে তাকে সান্ত্বনা এবং দোষীদের শাস্তির বিষয়ে আশ্বাস দেন। সুবর্ণচর উপজেলার পাঙ্খার বাজার উচ্চবিদ্যালয় মাঠে দুপুরে উপজেলা ভূমিহীন কমিটির উদ্যোগে নারীদের নিরাপত্তা দাবি ও গণধর্ষণের প্রতিবাদে সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন উন্নয়ন সংস্থা নিজেরা করির সমন্বয়ক খুশী কবির। ছেরাজুল হক খোকনের সভাপতিত্বে বক্তব্য দেন মানবাধিকার আইনজীবী সমিতির নির্বাহী সদস্য সালমা আলী, ভূমিহীন নেতা শাহানা আক্তার, ইব্রাহিম খলিল ও নুর উদ্দিন। জানা গেছে, এ ঘটনায় মোট ১০ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এর মধ্যে মামলার ৭ নম্বর আসামি আবুলকে স্থানীয় আটকপালিয়া বাজার থেকে গ্রেফতারে পুলিশকে সহায়তা করেন তার স্ত্রী।

দেখতে গেলেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার : নোয়াখালীর সুবর্ণচরে গণধর্ষণের শিকার নারীকে দেখতে গিয়েছেন চট্টগ্রাম বিভাগীয় কমিশনার মো. আবদুল মান্নান। তিনি গতকাল দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে গিয়ে ওই নারীকে সান্ত্বনা দেন। এ সময় ডিসি তন্ময় দাস, এসপি মো. ইলিয়াছ শরীফ, অতিরিক্ত জেলা প্রসাসক (রাজস্ব) আবদুর রউফ ম-ল, অতিরিক্ত জেলা প্রশাসক আবু ইউসুফ, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট মোহাম্মদ কামাল হোসেন ও সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা আরিফুল ইসলাম সরদারসহ অন্য কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

সর্বশেষ খবর