মঙ্গলবার, ১৫ জানুয়ারি, ২০১৯ ০০:০০ টা

আন্তর্জাতিক প্লাস্টিক মেলা শুরু হচ্ছে বসুন্ধরায়

নিজস্ব প্রতিবেদক

আগামী ১৭ জানুয়ারি রাজধানীর ইন্টারন্যাশনাল কনভেনশন সিটি বসুন্ধরা-আইসিসিবিতে শুরু হচ্ছে চার দিনব্যাপী ১৪তম আন্তর্জাতিক প্লাস্টিক মেলা-২০১৯। বাংলাদেশ প্লাস্টিক দ্রব্য প্রস্তুত ও রপ্তানিকারক সমিতি-বিপিজিএমইএ আয়োজিত এই মেলা চলবে আগামী ২০ জানুয়ারি পর্যন্ত। এবারের মেলায় চীন, ভারতসহ ১৯টি দেশের ৪৮০টি কোম্পানি মোট ৭৮০টি স্টলে অংশ নিচ্ছে। প্লাস্টিক শিল্পের সবাইকে এক ছাদের নিচে এনে পরিচিত করার নিত্য নতুন পণ্য প্রদর্শনই এই মেলার লক্ষ্য বলে জানিয়েছেন আয়োজকরা।

গতকাল রাজধানীর পুরানা পল্টনে বিপিজিএমইএ কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে এ কথা বলেন সংগঠনটির সভাপতি জসিম উদ্দিন। এতে আরও উপস্থিত ছিলেন- বিপিজিএমইএ’র সাবেক সভাপতি এএসএম কামাল উদ্দিন, ইউসুফ আশরাফ, ফেরদৌস ওয়াহেদ, শামীম আহমেদ প্রমুখ।

বিপিজিএমইর সভাপতি জসিম উদ্দিন বলেন, এখন দেশে প্লাস্টিক পণ্য উৎপাদন ও বিপণন হচ্ছে মোট ২৫ হাজার কোটি টাকার। এ খাত থেকে  সরকার ৩ হাজার ৫০০ কোটি টাকার রাজস্ব পায় এবং মোট ১২ লাখ লোকের কর্মসংস্থান রয়েছে। সংবাদ সম্মেলনে বলা হয়, এবার মেলার উদ্বোধন করবেন শিল্পমন্ত্রী নুরুল মজিদ মাহমুদ হুমায়ুন। এতে বিশেষ অতিথি থাকবেন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার বেসরকারি খাত বিষয়ক উপদেষ্টা সালমান এফ রহমান এমপি ও ব্যবসায়ী-শিল্পপতিদের শীর্ষ সংগঠন এফবিসিসিআই সভাপতি শফিউল ইসলাম মহিউদ্দিন। আর আগামী ২০ জানুয়ারি সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থাকবেন বাণিজ্যমন্ত্রী টিপু মুনশি এমপি।

সর্বশেষ খবর