শুক্রবার, ১ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা
কয়লা দুর্নীতি মামলা

খালেদার অভিযোগ গঠন শুনানি ২৬ ফেব্রুয়ারি

নিজস্ব প্রতিবেদক

বড়পুকুরিয়া কয়লাখনি দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াসহ ১০ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন শুনানির জন্য আগামী ২৬  ফেব্রুয়ারি দিন ধার্য করা হয়েছে। গতকাল রাজধানীর বকশীবাজারে অবস্থিত ঢাকার ২ নম্বর বিশেষ জজ আদালতের বিচারক এ এইচ এম রুহুল ইমরান শুনানি শেষে এ আদেশ দেন। গতকাল মামলাটির অভিযোগ গঠনের শুনানির দিন ধার্য ছিল। কিন্তু মামলাটি হাই কোর্ট স্থগিত করেছে জানিয়ে সময়ের আবেদন করেন আসামি মো. আমিনুল হক পক্ষের আইনজীবী।

আদালতে দুদকের আইনজীবী মোশাররফ  হোসেন কাজল বলেন, যেহেতু মামলাটিতে হাই কোর্টের স্থগিতাদেশ রয়েছে, তাই আমরা শুনানি করতে পারছি না। পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করা হোক। পরে উভয় পক্ষের শুনানি শেষে বিচারক আগামী ২৬ ফেব্রুয়ারি শুনানির জন্য দিন ধার্য করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, দিনাজপুরের বড়পুকুরিয়া কয়লাখনি থেকে কয়লা উত্তোলন, ব্যবস্থাপনা ও রক্ষণাবেক্ষণে ঠিকাদার নিয়োগে অনিয়ম এবং রাষ্ট্রের ১৫৮ কোটি ৭১ লাখ টাকা ক্ষতি ও আত্মসাতের অভিযোগে ২০০৮ সালের ২৬ ফেব্রুয়ারি শাহবাগ থানায় এই মামলা করা হয়। ওই বছরের ৫ অক্টোবর ১৬ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র দাখিল করে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

সর্বশেষ খবর