মঙ্গলবার, ২৬ ফেব্রুয়ারি, ২০১৯ ০০:০০ টা

দুই স্থানে বন্দুকযুদ্ধে দস্যু বাহিনীর পাঁচজন নিহত

প্রতিদিন ডেস্ক

দুই স্থানের কথিত বন্দুকযুদ্ধে গতকাল বনদস্যু বাহিনীর প্রধানসহ পাঁচজন নিহত হয়েছেন। তার মধ্যে বাগেরহাটের সুন্দরবনে বনদস্যু আরিফ বাহিনীর প্রধানসহ চারজন ও জয়পুরহাটে এক মাদক ব্যবসায়ী রয়েছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর-

বাগেরহাট : পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের জোংড়া এলাকায় গতকাল দুপুরে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে বনদস্যু আরিফ বাহিনীর প্রধান আলিমসহ চার দস্যু নিহত হয়েছেন। র‌্যাব-৮-এর অধিনায়ক আতিকা ইসলাম জানান, নিহতের মধ্যে রয়েছেন বাগেরহাটের মোংলা পৌর শহরের সিগন্যাল টাওয়ার এলাকার আবদুল আউয়ালের ছেলে আবদুল আলিম ওরফে আলিফ (২৫), আবজাল হাওলাদারের ছেলে রাজু (২২), আলতাফ গাজীর দুই ছেলে সোহেল (৩০) ও রুবেল (২৫)। তিনি জানান, সুন্দরবনে আবারও বনদস্যুর তৎপরতা শুরু হওয়ার খবরের ভিত্তিতে র‌্যাব গত রবিবার রাতে সুন্দরবনে অভিযান শুরু করে। গতকাল দুপুরে র‌্যাবের একটি দল বাগেরহাটের পূর্ব সুন্দরবন বিভাগের চাঁদপাই রেঞ্জের জোংড়া খাল এলাকায় টহল শুরু করলে বনদস্যু আরিফ বাহিনীর সদস্যরা র‌্যাবকে উদ্দেশ করে গুলি ছুড়তে থাকে। র‌্যাবও পাল্টা গুলি ছোড়ে। এভাবে বেশ কিছু সময় বন্দুকযুদ্ধ চলার পর বনদস্যুরা পিছু হটে বনের গভীর পালিয়ে যায়। পরে র‌্যাব সেখানে তল্লাশি চালিয়ে চার বনদস্যুর মৃতদেহ পড়ে থাকতে দেখে। এ সময় আশপাশের মাছ ধরা জেলেরা নিহত চার বনদস্যুর পরিচয় নিশ্চিত করেন।

জয়পুরহাট : ক্ষেতলালে র‌্যাবের সঙ্গে কথিত বন্দুকযুদ্ধে এক যুবক নিহত হয়েছেন। র‌্যাবের দাবি, তিনি এলাকার কুখ্যাত মাদক ব্যবসায়ী। গভীর রাতে এ ঘটনা ঘটে। সেখান থেকে একটি পিস্তল ও গুলি উদ্ধার করা হয়েছে। এ ঘটনায় দুজন র‌্যাব সদস্যও আহত হয়েছেন। র‌্যাবের জয়পুরহাট ক্যাম্পের কমান্ডার এএসপি আজমল হোসেন জানান, টাউসাড়া এলাকায় কিছু মাদক ব্যবসায়ী একটি বড় ধরনের মাদকের চালান কেনাবেচা করছে- এমন সংবাদের ভিত্তিতে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের সদস্যরা সেখানে উপস্থিত হলে মাদক ব্যবসায়ীরা আগ্নেয়াস্ত্র দিয়ে র‌্যাবকে লক্ষ্য করে উপর্যুপরি গুলি চালায়। র‌্যাব পাল্টা আক্রমণ চালালে তোফাজ্জল হোসেন ওরফে ওয়াজেদ (৩৫) নামের এক মাদক ব্যবসায়ী গুলিবিদ্ধ হন। ক্ষেতলাল উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে ডাক্তার তাকে মৃত ঘোষণা করেন। এ সময় ওই স্থান থেকে একটি পিস্তল, গুলি, ১৫০ বোতল ফেনডিডিল উদ্ধার করা হয়। তোফাজ্জল ক্ষেতলাল উপজেলার উত্তর মহেশপুর গ্রামের মৃত ওয়াদুদ সরকারের পুত্র। তার বিরুদ্ধে জয়পুরহাট জেলায় বিভিন্ন থানায় ১২-১৩টি মামলা রয়েছে, যার অধিকাংশই মাদক, ছিনতাই, চোরাচালানের।

সর্বশেষ খবর