মঙ্গলবার, ৫ মার্চ, ২০১৯ ০০:০০ টা
উপজেলা নির্বাচন

সংঘর্ষে আরও এক মৃত্যু ছিনতাই মনোনয়নপত্র

প্রতিদিন ডেস্ক

উপজেলা পরিষদ নির্বাচনকে সামনে রেখে নীলফামারীর কিশোরগঞ্জ ও টাঙ্গাইলের বাসাইলে দুই পক্ষের মধ্যে মৃদু সংঘর্ষ এবং ব্রাহ্মণবাড়িয়া আখাউড়ায় দুই প্রার্থীর মনোনয়নপত্র ছিনতাইয়ের ঘটনা ঘটেছে। ঘটনার সময় কিশোরগঞ্জে অসুস্থ হয়ে একজন মারাও গেছেন। আমাদের প্রতিনিধিদের পাঠানো খবর- নীলফামারী : নীলফামারীর কিশোরগঞ্জে উপজেলা পরিষদ নির্বাচনী প্রচারণায় আওয়ামী লীগের বিদ্রোহী প্রার্থী বিপ্লব কুমার সরকার দিপুর ধাক্কায় আওয়ামী লীগ নেতা তপন কুমার সরকার (৭০) মারা গেছেন বলে অভিযোগ উঠেছে। তপন কুমার সরকার নীলফামারীর কিশোরগঞ্জ উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহসভাপতি। তার আপন ছোট ভাই বিপ্লব কুমার সরকার দিপু একই উপজেলার আওয়ামী লীগ বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হিসেবে লড়ছেন। পুলিশ ও স্থানীয়রা জানান, রবিবার রাত ৮টার দিকে বাহাগিলী ইউনিয়নের চেয়ারম্যানের হাটে দলীয় নেতা-কর্মীদের সঙ্গে নৌকা প্রতীকের প্রার্থী জাকির হোসেন বাবুলের প্রচারণায় ছিলেন উপজেলা আওয়ামী লীগের সহসভাপতি তপন কুমার সরকার। এ সময় বিদ্রোহী স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী বিপ্লব কুমার সরকার দিপু সেখানে গেলে দুই ভায়ের ধাক্কাধাক্কি শুরু হয়। এতে তপন কুমার অসুস্থ হয়ে পড়লে তাকে স্থানীয় হাসপাতালে নেওয়ার পথে তিনি মারা যান।

এ বিষয়ে বিপ্লব কুমার সরকার দিপু বলেন, ‘আমার বড় ভাই তপন কুমার সরকার ডায়াবেটিস ও হৃদ রোগের রোগী। নৌকা প্রতীকের লোকজন তাকে বাড়ি থেকে জোর করে নির্বাচনী প্রচারণায় নিয়ে আসেন চেয়ারম্যানের হাটে। আমার ধারণা সে নির্বাচনী প্রচারণায় থাকা অবস্থায় অসুস্থ হয়ে পড়েন। সময়মতো হাসপাতালে না নেওয়ার কারণে তার মৃত্যু হয়েছে।’

টাঙ্গাইল : টাঙ্গাইলের বাসাইলে উপজেলা নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থীদের মনোনয়নপত্র জমা দেওয়াকে কেন্দ্র করে দুই গ্রুপের মধ্যে সংঘর্ষ ঘটেছে। এতে অন্তত ১৫ জন আহত হয়েছেন। জানা গেছে, গতকাল সকালে আওয়ামী লীগ প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হাজী মতিয়ার রহমান গাউস ও স্বতন্ত্র প্রার্থী উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী অলিদ মনোনয়নপত্র জমা দেওয়ার সময় একটি মিছিল বের করেন। মিছিলকে কেন্দ্র করে দুই গ্রুপের পাল্টাপাল্টি সংঘর্ষ বাধে।

ব্রাহ্মণবাড়িয়া : ব্রাহ্মণবাড়িয়া আখাউড়া উপজেলা পরিষদ নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী লীগের সভাপতি শেখ বোরহান উদ্দিন আহমেদের মনোনয়ন ছিনতাই হয়েছে। গতকাল দুপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তা ও উপজেলা নির্বাহী কর্মকর্তার কার্যালয়ে এ ঘটনা ঘটে। জানা গেছে, এ সময় শেখ সানি নামে একজনকে মারধর করে মনোনয়ন ছিনিয়ে নেয় ছিনতাইকারীরা। শেখ বোরহান উদ্দিন জানান, তিনি অসুস্থ হওয়ায় মোগড়া ইউনিয়নের সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার ও যুদ্ধাপরাধী মোবারক হোসেনের মামলার অন্যতম সাক্ষী আবদুল হামিদ ভূইয়াকে তার মনোনয়নপত্রটি জমা দেওয়ার জন্য পাঠান। দুপুর পৌনে ১টার দিকে ইউএনওর কার্যালয় থেকে তার মনোনয়নপত্রটি ছিনতাই করে নেওয়া হয়। তিনি এ জন্য আওয়ামী লীগ মনোনীত প্রার্থী আবুল কাশেম ভূইয়া ও পৌর মেয়র তাকজিল খলিফা কাজলকে দায়ী করেন।

সর্বশেষ খবর