শুক্রবার, ৮ মার্চ, ২০১৯ ০০:০০ টা

মর্গে ফের স্বজনদের বুক ফাটা আর্তনাদ

১৫ ভবনের ইউটিলিটি সার্ভিস সংযোগ বিচ্ছিন্ন
পুরান ঢাকায় আবার আগুন

নিজস্ব প্রতিবেদক

পুরান ঢাকার চকবাজারে ভয়াবহ অগ্নিকাণ্ডে নিহতের স্বজনদের বুকফাঁটা আর্তনাদের চিত্র আবারও ভেসে আসে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) মর্গে। নিখোঁজ স্বজনের চলে যাওয়া নিশ্চিত হয়ে বাকরুদ্ধ অনেকেই। যেন লাশের পোড়া এক টুকরোই তাদের এখন শেষ সান্ত্বনা। ১৪ দিন আগে এদেরই ভাই-বোন কিংবা প্রিয়জনের খোঁজে ছবি হাতে পাগলপ্রায় চিত্র কাঁদিয়েছিল সবাইকে। আর ভাবিয়েছিল- আর কত মানুষের জীবনের আলো নিভে যাবে বারংবার একই ঘটনায়?

গতকাল পুড়ে কয়লা হয়ে যাওয়া লাশগুলোর আরও তিনটি হস্তান্তর করা হয় পরিবারের কাছে। ফরেনসিক বিভাগের চিকিৎসকরা জানান, এসব লাশের চেহারা দেখে চেনার উপায় ছিল না। তাই ডিএনএ টেস্টের মাধ্যমে পরিচয় শনাক্ত হয়। হস্তান্তর হওয়া লাশগুলোর একটি শরীয়তপুরের ইব্রাহীমের। তিনি থাকতেন রাজধানীর কামরাঙ্গীরচরে। রিকশা চালাতে গত ২০ ফেব্রুয়ারি বের হয়ে আর বাড়ি ফেরেননি। ওই রাতে চকবাজারের চুড়িহাট্টার আগুনে প্রাণ হারান। অবশেষে ডিএনএ প্রোফাইল ম্যাচিংয়ে হদিস মেলে তার। অচেনা পোড়া লাশ পেয়ে কান্নায় ভেঙে পড়েন ইব্রাহীমের স্ত্রী রোকসানা।

এরপর বুঝিয়ে দেওয়া হয় ডিএনএ টেস্টে শনাক্ত হওয়া আরও দুজনের লাশ। এরা হলেন- সবজি বিক্রেতা নুরুল হক (৩৫)। তিনি থাকতেন চকবাজারের ইসলামবাগে। গ্রামের বাড়ি কিশোরগঞ্জের অষ্টগ্রাম উপজেলার বাজুরাতে। আরেক সবজি বিক্রেতা দুলাল কর্মকারের (৪০) লাশও শনাক্ত হয়। তার বাড়ি রাজশাহীর গোদাগাড়ী উপজেলার চড় বোয়ালমারী আদর্শনগর গ্রামে। অভিযান অব্যাহত : এদিকে পুরান ঢাকায় কেমিক্যাল গোডাউন ও কারখানা অপসারণের ৭ম দফা অভিযানে গতকাল মোট ১৫টি বাড়ির ইউটিলিটি সার্ভিস সংযোগ বিচ্ছিন্ন করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের (ডিএসসিসি) নেতৃত্বে সরকার গঠিত টাস্ক ফোর্স।

নবাবপুরে গোডাউনে আগুন : পুরান ঢাকার নবাবপুরে মানসী সিনেমা হলের সামনে একটি ৬ষ্ঠ তলা ভবনে আগুনের ঘটনা ঘটেছে। গতকাল বেলা আড়াইটার দিকে নবাবপুরের ৪ নম্বর রোডে বারিক প্লাজা ভবনে এ আগুন লাগে। খবর পেয়ে ফায়ার সার্ভিসের ৫টি ইউনিট প্রায় পৌনে দুই ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে।

 বারিক প্লাজা ভবনের ৫ম তলার তুলার গাইড ও ৬ষ্ঠ তলার একটি টায়ারের গোডাউনে আগুন লাগে। তবে এতে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

সর্বশেষ খবর