রবিবার, ১৭ মার্চ, ২০১৯ ০০:০০ টা

কাঁচপুর সেতু, ভুলতা ফ্লাইওভার রেলওয়ে ওভারপাস উদ্বোধন

বিদেশে পাঠানোর আগে ক্রিকেটারদের নিরাপত্তা দেখব : প্রধানমন্ত্রী

নিজস্ব প্রতিবেদক

কাঁচপুর সেতু, ভুলতা ফ্লাইওভার রেলওয়ে ওভারপাস উদ্বোধন

খুলে দেওয়া হয়েছে ভুলতা ফ্লাইওভার -বাংলাদেশ প্রতিদিন

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেছেন, আগামীতে যেখানেই আমাদের ক্রিকেট টিম পাঠাব সেখানে তাদের নিরাপত্তার বিষয়টা আমরা ভালোভাবে পরীক্ষা-নিরীক্ষা করেই পাঠাব। কারণ আমাদের দেশে যারা খেলতে আসে তাদের আমরা সবসময় যথাযথভাবে নিরাপত্তা দিয়ে থাকি। তিনি বলেন, যারা জঙ্গি, সন্ত্রাসী তাদের কোনো ধর্ম নাই। তাদের কোনো দেশ নাই। জাতিও নাই। তারা সন্ত্রাসী। এদের বিরুদ্ধে যথাযথ ব্যবস্থা নিতে হবে। গতকাল সকালে গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে দ্বিতীয় কাঁচপুর সেতু, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় চার লেন ফ্লাইওভার এবং লতিফপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধনী অনুষ্ঠানে সূচনা বক্তব্যে তিনি এ কথা বলেন।

বক্তব্যের শুরুতেই নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় হতাহতদের প্রতি গভীর শোক ও সমবেদনার পাশাপাশি এ ঘটনায় বাংলাদেশের ক্রিকেটারদের বেঁচে যাওয়ায় আল্লাহর কাছে শুকরিয়া আদায় করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি বলেন, আমাদের ক্রিকেট খোলোয়াড়দের ওই মসজিদেই নামাজ পড়তে যাওয়ার কথা। আর তারা গিয়েছিলও। কিন্তু ওখানে একজন আহত মহিলা তাদের মসজিদের মধ্যে ঢুকতে দেয়নি। তারা কোনোমতে জীবন নিয়ে ফিরে আসে। এ জন্য ‘আল্লাহতায়ালার কাছে আমি শুকরিয়া আদায় করি’। শেখ হাসিনা বলেন, এটি একটি ঘৃণ্য ঘটনা। এটা সন্ত্রাসী, জঙ্গিবাদী ঘটনা। এই ঘটনার তীব্র নিন্দা জানাচ্ছি। ধর্মীয় প্রতিষ্ঠানে ঢুকে নামাজরত অবস্থায় তাদের গুলি করে হত্যা করা, এর চেয়ে জঘন্য কাজ, ঘৃণ্য কাজ হতে পারে না। আশা করি বিশ্ববাসী এই ধরনের ঘটনার শুধু নিন্দাই করবে না, এই ধরনের সন্ত্রাসী, জঙ্গিবাদী ঘটনা যেন বন্ধ হয় সে বিষয়ে ব্যবস্থা নেবেন। বাংলাদেশকে জঙ্গিমুক্ত করার কথা জানিয়ে শেখ হাসিনা বলেন, অনেক কষ্ট করে আমরা আমাদের দেশকে জঙ্গিবাদ ও সন্ত্রাসবাদ থেকে রক্ষা করতে পেরেছি। জঙ্গিবাদ, সন্ত্রাস মানুষের অমঙ্গল ছাড়া কোনো মঙ্গল করতে পারে না। তিনি বলেন, ধর্মীয় স্বাধীনতা, এটা সব মানুষের স্বাধীনতা। আমাদের দেশে আমরা সেটা রক্ষা করতে পেরেছি। যে যার যার ধর্ম সে স্বাধীন ভাবে পালন করবে। সেই সুযোগটা আমরা করে দিয়েছি। কাদের ফিরলে তাকে নিয়ে সেতু পরিদর্শনে যাব : দ্বিতীয় কাঁচপুর সেতু, ঢাকা-সিলেট মহাসড়কের ভুলতায় চার লেন ফ্লাইওভার এবং লতিফপুর রেলওয়ে ওভারপাস উদ্বোধন করে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, দ্বিতীয় কাঁচপুর সেতু নিয়ে আমাদের মন্ত্রী ওবায়দুল কাদেরের অনেক আগ্রহ ছিল। কথা ছিল সেখানে গিয়ে আমি ব্রিজটি উদ্বোধন করব। সে হঠাৎ অসুস্থ হয়ে পড়ে। তার জন্য দোয়া করবেন যেন তাড়াতাড়ি সুস্থ হয়ে আমাদের মাঝে এসে পুরো উদ্যোমে কাজ করতে পারেন। তিনি আরও বলেন, ওবায়দুল কাদের ফিরে এলে তাকে নিয়ে সেতু পরিদর্শনে যাব। চালকদের উদ্দেশে প্রধানমন্ত্রী শেখ হাসিনা বলেন, গাড়ি চালানোর সময় চালকরা রাস্তায় একটা অশুভ প্রতিযোগিতা করে। একটা গাড়ি পাস করে গেলে সেই গাড়ি ধরতে হবে। এই অশুভ প্রতিযোগিতার ফলে অনেক দুর্ঘটনা ঘটে। তিনি বলেন, একজন চালক যখন বাস বা ট্রাক চালায় তখন তাকে মনে রাখতে হবে, বাসে অনেক যাত্রী আছে। যাত্রীর জীবনটাও মূল্যবান, যে ড্রাইভার তারও জীবনের মূল্য আছে। সেটা তাদের মনে থাকে না। ড্রাইভারদের অশুভ প্রতিযোগিতা বন্ধ করতে হবে।

দ্বিতীয় কাঁচপুর সেতুর নাম দিলেন ‘শীতলক্ষ্যা সেতু’ : ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের নারায়ণগঞ্জের ভুলতার উড়ালসড়ক ও কাঁচপুর দ্বিতীয় সেতুর উদ্বোধন ঘোষণা করে দুই সেতু মিলিয়ে ‘শীতলক্ষ্যা’ সেতুর নাম করণের আহ্বান জানান।

সর্বশেষ খবর