রবিবার, ২৪ মার্চ, ২০১৯ ০০:০০ টা

নন-এমপিওদের অবস্থান কর্মসূচি অব্যাহত

নিজস্ব প্রতিবেদক

নন-এমপিওদের অবস্থান কর্মসূচি অব্যাহত

শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে বুধবার থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে অবস্থান কর্মসূচি চলছে। গতকালের তোলা ছবি -বাংলাদেশ প্রতিদিন

নন-এমপিওভুক্ত শিক্ষাপ্রতিষ্ঠান এমপিওভুক্তির দাবিতে রোদ, ধুলো, মশার কামড় উপেক্ষা করে আন্দোলন চালিয়ে যাচ্ছেন শিক্ষক-কর্মচারীরা। তারা প্রধানমন্ত্রীর সাক্ষাতের অপেক্ষায় প্রহর গুনছেন। বুধবার থেকে জাতীয় প্রেস ক্লাবের সামনের ফুটপাথে নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের ব্যানারে অবস্থান কর্মসূচি চলছে। সারা দেশের নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রেখে বিপুলসংখ্যক শিক্ষক-কর্মচারী এ কর্মসূচিতে অংশ নিচ্ছেন।

গতকাল টানা অবস্থান কর্মসূচির চতুর্থ দিনে বেশ কয়েকজন শিক্ষক অসুস্থ হয়ে পড়েছেন বলে জানা গেছে। তাদের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা দেওয়া হচ্ছে। এ ছাড়া বরগুনার তালতলি উপজেলার শিক্ষক শৈলেনচন্দ্র মজুমদার (৫০) স্ট্রোক করে জাতীয় হৃদরোগ হাসপাতালে সিসিইউতে চিকিৎসাধীন রয়েছেন। গতকাল অবস্থান কর্মসূচিতে নেতৃবৃন্দ বলেন, শিক্ষকদের বাঁচা-মরার এই যৌক্তিক ও মানবিক আবেদন পূরণের জন্য প্রধানমন্ত্রীই আমাদের একমাত্র অবলম্বন। তাই প্রধানমন্ত্রীর সাক্ষাতের জন্য শিক্ষক-কর্মচারীরা চলমান কর্মসূচি গ্রহণ করতে বাধ্য হয়েছেন। আমরা নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ করে আমাদের বঞ্চনা-দুর্ভোগের বাস্তব চিত্র তুলে ধরতে চাই। আশা করি তিনি আমাদের দুঃখ-দুর্দশার কথা শুনলে দীর্ঘদিনের ঝুলে থাকা নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠানগুলো একযোগে এমপিওভুক্ত করে এই অনিশ্চয়তার হাত থেকে মুক্ত করবেন। নন-এমপিও শিক্ষাপ্রতিষ্ঠান শিক্ষক-কর্মচারী ফেডারেশনের সভাপতি অধ্যক্ষ গোলাম মাহমুদুন্নবী ডলার এই প্রতিবেদককে বলেন, প্রধানমন্ত্রীর সাক্ষাৎ না পাওয়া পর্যন্ত নন-এমপিও শিক্ষক-কর্মচারীরা অবস্থান চালিয়ে যাবেন।

সর্বশেষ খবর