সোমবার, ২৫ মার্চ, ২০১৯ ০০:০০ টা

কলেজছাত্রসহ আরও ৫ মৃত্যু

ঢাকার রাস্তায় নামল স্পেশাল টাস্কফোর্স

প্রতিদিন ডেস্ক

বেপরোয়া যানবাহনের চাপায় আরও পাঁচজনের মৃত্যু হয়েছে। আমাদের নিজস্ব প্রতিবেদক ও প্রতিনিধিদের পাঠানো খবর-

বগুড়া : বগুড়ার শেরপুরে মালবাহী ট্রাকের চাপায় শফিকুল ইসলাম (৪০) নামে এক অটোভ্যানচালক নিহত হয়েছেন। তিনি শেরপুর উপজেলার শাহবন্দেগী ইউনিয়নের বাগড়া চকপোতা গ্রামের ফিরোজ মিয়ার ছেলে। গত শনিবার রাত ১১টার সময় শেরপুর উপজেলার ঢাকা-বগুড়া মহাসড়কের টোলা মাজারগেট এলাকায় এ দুর্ঘটনা ঘটে। এদিকে দুর্ঘটনার পরপরই পুলিশ অভিযান চালিয়ে ট্রাকটি জব্দ করাসহ চালককে গ্রেফতার করেছে। আটক চালকের নাম রাসেল আহম্মেদ (২৬)। তিনি লক্ষ্মীপুর জেলার সদর উপজেলার নুরুল ইসলামের ছেলে। তবে চালকের সহকারী (হেলপার) পালিয়ে যাওয়ায় তাকে আটক করতে পারেনি পুলিশ।

মৌলভীবাজার : মৌলভীবাজারের কমলগঞ্জ উপজেলা সদরে দ্রুতগামী একটি সিএনজি অটোরিকশার (মৌলভীবাজার-থ-৬৪৩০) আঘাতে সুমন মিয়া (২৩) নামে এক কলেজছাত্রের মৃত্যু হয়েছে। গতকাল বেলা সাড়ে ১২টায় কমলগঞ্জ উপজেলা প্রশাসনের অদূরে কম্পিউটার সায়েন্স অ্যান্ড টেকনোলজির সামনে এ দুর্ঘটনাটি ঘটে। নিহত সুমন শ্রীমঙ্গল সরকারি কলেজের বিএসসি শেষ বর্ষের ছাত্র ছিলেন। তিনি ভানুগাছ বাজারের রিকশা ও সাইকেল মেকার বাবুল মিয়ার ছেলে।

সিলেট : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মো. ওয়াসিম আব্বাসকে বাসচাপায় হত্যার প্রতিবাদে যখন নগরীতে চলছিল শিক্ষার্থীদের আন্দোলন, ঠিক তখনই আরেক বেসরকারি বিশ্ববিদ্যালয়ের বাসচাপায় আহত হয়েছেন সিএনজি অটোরিকশার দুই যাত্রী। গতকাল দুপুর ১২টায় নগরীর সুবিদবাজারে লিডিং ইউনিভার্সিটির বাসচাপায় এ দুর্ঘটনা ঘটে। গুরুতর আহতাবস্থায় নগরীর পনিটুলা এলাকার নিরঞ্জন দাসের ছেলে তাপস দাস (৪০) ও অটোরিকশার চালক আফতাব উদ্দিনকে (৩৫) ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। দুর্ঘটনার পর বাসচালক পালিয়ে গেছেন।

দিনাজপুর : দিনাজপুর-রংপুর মহাসড়কে সদর উপজেলায় ট্রাক ও পিকআপ ভ্যানের সংঘর্ষে পিকআপ চালক গোলাম মোস্তফা (৫১) ও যাত্রী শহিদুল ইসলাম (৪৮) নিহত হয়েছেন। এ ঘটনায় ট্রাকের চালকসহ আহত হয়েছেন আরও দুজন। আহতরা হলেন বেলাল হোসেন (৫২) ও স্বাধীন (২৮)।

গতকাল বেলা ১২টার দিকে দিনাজপুর-রংপুর মহাসড়কের নশিপুর জামতলী বীজ খামারের সামনে এ দুর্ঘটনা ঘটে।

ঢাকার রাস্তায় স্পেশাল টাস্কফোর্স : ঢাকা মহানগরীর গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে স্পেশাল টাস্কফোর্স গঠন করল ঢাকা মহানগর পুলিশের (ডিএমপি) ট্রাফিক বিভাগ। ২৪ মার্চ থেকে ২৩ এপ্রিল পর্যন্ত এই টাস্কফোর্সের কার্যক্রম চলবে। গতকাল ডিএমপির ডিসি (মিডিয়া) মো. মাসুদুর রহমান বিষয়টি নিশ্চিত করেন। জানা গেছে, ডিএমপির চারটি ট্রাফিক বিভাগের প্রতিটি বিভাগ থেকে একজন এডিসি/এসি, দুজন টিআই, দুজন সার্জেন্ট, পাঁচজন কনস্টেবল নিয়ে টাস্কফোর্স গঠন করা হয়েছে। ট্রাফিকের স্ব-স্ব বিভাগ থেকে সকাল ৯টা থেকে সন্ধ্যা ৬টা পর্যন্ত স্পেশাল টাস্কফোর্স অভিযান চালাবে। সংশ্লিষ্টরা বলছেন, ট্রাফিক বিভাগের গুরুত্বপূর্ণ ইন্টারসেকশনসমূহে পর্যায়ক্রমে সারাদিনের জন্য গণপরিবহনের বিরুদ্ধে অভিযান চালাবে টাস্কফোর্স। ঢাকা মহানগরীতে চলাচলরত ফিটনেসবিহীন/রুট পারমিটহীন সব প্রকার গণপরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে। ইন্টারসেকশনে এবং বাসস্ট্যান্ডে প্রতিযোগিতামূলক বা আড়াআড়িভাবে চলাচলরত এবং অন্য পরিবহনকে বাধা প্রদানকারী গণপরিবহনের বিরুদ্ধে ব্যবস্থা নিবে। এছাড়াও যত্রতত্র থামানো, যেখানে-সেখানে যাত্রী ওঠানামা করা, দরজা খোলা রেখে গণপরিবহন চালানোর বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করবে। লক্কড়-ঝক্কড় এবং মডেল আউট বাসসমূহের বিরুদ্ধে কঠোর আইনগত ব্যবস্থা গ্রহণ ও সব আইন অমান্যের ঘটনার ভিডিও চিত্র ধারণ করেও ব্যবস্থা গ্রহণ করবে স্পেশাল টাস্কফোর্স। সংশ্লিষ্ট সূত্র জানায়, শিক্ষার্থীদের দাবির প্রেক্ষিতে ২০১৮ সালের ৫ থেকে ১৪ আগস্ট ট্রাফিক সপ্তাহ পালন করা হয়। এরপর ৫ থেকে ৩০ সেপ্টেম্বর ট্রাফিক সচেতনতা মাস, ২৪ থেকে ৩১ অক্টোবর এবং ২০১৯ সালের ১৫ জানুয়ারি থেকে ২ ফেব্রুয়ারি পর্যন্ত ট্রাফিক শৃঙ্খলা সপ্তাহ পালিত হয়। সর্বশেষ ৫ম বারের মতো ১৭ মার্চ থেকে ২৩ মার্চ পর্যন্ত ট্রাফিক সপ্তাহ পালন করে ডিএমপির ট্রাফিক বিভাগ। ট্রাফিক সপ্তাহ শেষ হতেই গণপরিবহনে শৃঙ্খলা ফেরাতে ডিএমপির ট্রাফিক বিভাগ স্পেশাল টাস্কফোর্স মাঠে নামাল।

সর্বশেষ খবর