বৃহস্পতিবার, ২৮ মার্চ, ২০১৯ ০০:০০ টা
নিউজিল্যান্ডে মসজিদে হামলা

স্বজনদের আহাজারি কান্না, জাকারিয়া ও ফারুকের দাফন

প্রতিদিন ডেস্ক

স্বজনদের আহাজারি কান্না, জাকারিয়া ও ফারুকের দাফন

নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে মসজিদে সন্ত্রাসী হামলায় নিহত দুই বাংলাদেশি  নারায়ণগঞ্জ বন্দরের ওমর ফারুক ও নরসিংদীর পলাশের জাকারিয়া ভূইয়ার দাফন গতকাল পারিবারিক কবরস্থানে সম্পন্ন হয়েছে। এর আগে জানাজায় পরিবারের স্বজনসহ স্থানীয় জনপ্রতিনিধি ও কয়েক হাজার মানুষ অংশ নেয়। পুরো এলাকাজুড়ে বিরাজ করে শোকাতুর পরিবেশ। নারায়ণগঞ্জ প্রতিনিধি জানান, গতকাল সকালে গোসল শেষে ওমর ফারুকের মরদেহ বাড়ির সামনে রাখা হলে এলাকবাসী ও দূর-দূরন্ত থেকে আসা তার বন্ধুবান্ধব এবং স্বজনরা ভিড় জমান। জানাজার আগ মুহূর্তে কফিনের সামনে কান্নায় ভেঙে পড়েন ওমর ফারুকের মা রহিমা বেগম, তিনমাসের অন্তঃসত্ত্বা স্ত্রী সানজিদা জামান নিহা ও তিন বোনসহ স্বজনরা।

নরসিংদী প্রতিনিধি জানান, জাকারিয়া ভূইয়ার লাশ পলাশের জয়পুরা গ্রামের বাড়িতে পৌঁছলে শেষ বারের মতো দেখতে শত শত লোক ভিড় জমায়। সেখানে হৃদয় বিদারক পরিস্থিতির সৃষ্টি হয়। বাড়ি জুড়ে শুরু হয়  শোকের মাতম। স্বামী হারিয়ে প্রায় সঙ্গাহীন অবস্থায় ছিলেন নিহতের স্ত্রী। স্বজনদের আহাজারি আর কান্নায় ভারী হয়ে উঠে আশপাশের পরিবেশ। সকাল সাড়ে ১১টায় স্থানীয় ঈদগাহ ময়দানে জানাজা শেষে পারিবারিক গোরস্থানে দাদা-দাদির কবরের পাশে দাফন করা হয়।

এ সময় শিবপুর আসনের এমপি জহিরুল হক ভূইয়া মোহন, উপজেলা নির্বাহী কর্মকর্তা রোমানা ইয়াসমিন, ইউপি চেয়ারম্যান বদিউজ্জামান ভূইয়া প্রমুখ উপস্থিত ছিলেন। জানা যায়, সংসারের সচ্ছলতা আনতে প্রায় আড়াই বছর আগে জাকারিয়া ভূইয়া নিউজিল্যান্ড পাড়ি জমান।

সর্বশেষ খবর