বুধবার, ৩ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

সুবর্ণচরে গণধর্ষণে গ্রেফতার তিন

নোয়াখালী প্রতিনিধি

নোয়াখালীর সুবর্ণচরে রবিবার রাতে স্বামীকে আটকে রেখে ছয় সন্তানের জননীকে গণধর্ষণের ঘটনায় এজাহারনামীয় আরও তিন আসামিকে গ্রেফতার করেছে পুলিশ। গতকাল দুপুরে লক্ষ্মীপুর জেলার রামগতি থেকে আরমান, রুবেল ও রায়হানকে গ্রেফতার করা হয়। এ নিয়ে পুলিশ এ মামলায় পাঁচজনকে গ্রেফতার করল। এর আগে গ্রেফতার দুই আসামির আদালতে সাত দিনের রিমান্ড আবেদন করেছে পুলিশ।

সুবর্ণচর উপজেলায় ভাইস চেয়ারম্যান নির্বাচনকে কেন্দ্র করে প্রতিপক্ষের লোকজন ছয় সন্তানের জননীকে গণধর্ষণ করেছে বলে অভিযোগ উঠেছে। এদিকে সোমবার গ্রেফতার আবুল বাশার ও ইউসুফ মাঝিকে সাত দিন করে রিমান্ড চেয়ে গতকাল নোয়াখালী জেলা বিচারিক ম্যাজিস্ট্রেট আদালতে সোপর্দ করা হয়। পরে বিচারক মাসফিকুল হক আসামিদের জেল হাজতে প্রেরণের নির্দেশ দিয়ে আজ রিমান্ড শুনানির দিন ধার্য করেন। এদিকে বাংলাদেশ মহিলা পরিষদের পাঁচ সদস্যবিশিষ্ট একটি প্রতিনিধিদল গতকাল দুপুরে নোয়াখালী জেনারেল হাসপাতালে ওই নারীকে দেখতে যান।

 পরে জেলা প্রশাসক ও পুলিশ সুপারকে সুষ্ঠু বিচারের দাবিতে তারা স্মারকলিপি দেন। অন্যদিকে হাসপাতালে ভিকটিমের বিভিন্ন পরীক্ষা সম্পন্ন হয়েছে। অতিরিক্ত পুলিশ সুপার দীপক জ্যোতি খীশা জানান, মামলার প্রত্যেক আসামিকে গ্রেফতারে পুলিশ তৎপর রয়েছে। এ জন্য সব ধরনের প্রযুক্তি ব্যবহার করা হচ্ছে বলেও তিনি জানান। অন্যদিকে গতকাল নোয়াখালী জেনারেল হাসপাতালে নির্যাতিতা ডাক্তারি পরীক্ষা সম্পন্ন করা হয়েছে বলে জানিয়েছেন আবাসিক চিকিৎসা কর্মকর্তা সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম। বাংলাদেশ মহিলা পরিষদের সাধারণ সম্পাদক মালেকা বানু জানান, বিচার না পাওয়ার কারণেই এসব ঘটনা ঘটছে। তিনি নির্যাতিতার পরিবারের নিরাপত্তা ও ঘটনার সুষ্ঠু তদন্ত দাবি করেন। রবিবার রাতে সুবর্ণচর উপজেলার চরজব্বার বাজার থেকে স্বামীর সঙ্গে মোটরসাইকেলে বাড়ি ফেরার পথে ইউসুফ মাঝি ও বেচু মাঝির নেতৃত্বে ১০-১২ জন তাদের গতি রোধ করে মারধর করে। পরে তার স্বামীকে একপাশে আটকে রেখে তাকে বেচু মাঝি, ফজলু ও আবুল বাশার পাশের কলাবাগানে নিয়ে ধর্ষণ করেন। স্থানীয়দের সহযোগিতায় ওই রাতে তাদের নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তি করা হয়। পরদিন নির্যাতিতার স্বামী ১২ জনকে আসামি করে চরজব্বার থানায় মামলা করেন।

সর্বশেষ খবর