বুধবার, ৩ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
বাস থেকে ফেলে হত্যা

ওয়াসিমের লাশ তোলার নির্দেশ, পায়েল হত্যার বিচার শুরু

প্রতিদিন ডেস্ক

ওয়াসিমের লাশ তোলার নির্দেশ, পায়েল হত্যার বিচার শুরু

বাস থেকে ধাক্কায় নিহত সিলেট কৃষি বিশ্ববিদ্যালয় ছাত্র ওয়াসিমের লাশ কবর থেকে তোলার নির্দেশ দিয়েছেন আদালত। ঢাকায় বিইউপি ছাত্র আবরার হত্যায় দুইজন স্বীকারোক্তি দিয়েছেন। নর্থসাউথ বিশ্ববিদ্যালয় ছাত্র পায়েল হত্যায় হানিফ পরিবহনের তিনজনের বিচার গতকাল শুরু হয়েছে।

ওয়াসিমের লাশ তোলার আদেশ : সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ওয়াসিমের লাশ কবর থেকে তোলার আদেশ দিয়েছেন মৌলভীবাজারের অতিরিক্ত চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক মো. বাহাউদ্দিন কাজী। বিশ্ববিদ্যালয় শিক্ষার্থী মো. ওয়াসিম আব্বাসের মরদেহ আগে ময়নাতদন্ত না হওয়ায় ঘটনার সুষ্ঠু তদন্ত ও ন্যায়বিচারের স্বার্থে মরদেহ কবর থেকে তোলার আদেশ দেন বিচারক।

আবরার হত্যায় স্বীকারোক্তি : বাসচাপায় বাংলাদেশ ইউনিভার্সিটি অব প্রফেশনালসের (বিইউপি) ছাত্র আবরার আহমেদ  চৌধুরী নিহতের মামলায় সু-প্রভাতের কনডাক্টর ইয়াছিন আরাফাত ও হেলপার ইব্রাহিম আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দিয়েছেন। গতকাল ঢাকা মহানগর হাকিম সাদবীর ইয়াছির আহসান চৌধুরী কনডাক্টর ইয়াছিন আরাফাত ও ঢাকা মহানগর হাকিম সরাফুজ্জামান আনছারী হেলপার ইব্রাহিমের স্বীকারোক্তিমূলক জবানবন্দি গ্রহণ করেন। পরে তাদের কারাগারে পাঠানোর নির্দেশ দেওয়া হয়। পায়েল হত্যার বিচার শুরু : নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাইদুর রহমান পায়েল হত্যা মামলায় তিন আসামির বিচার শুরু হয়েছে চট্টগ্রামের বিভাগীয় দ্রুত বিচার ট্রাইব্যুনালে। ভারপ্রাপ্ত বিচারক আবদুল হালিম গতকাল অভিযোগ গঠন করে ৮ এপ্রিল সাক্ষ্যগ্রহণের দিন রেখেছেন বলে জানিয়েছেন পায়েলের আইনজীবী মনজুর আহমেদ আনছারী। মামলার আসামিরা হলেন- হানিফ পরিবহনের বাসচালক জামাল হোসেন, সহকারী ফয়সাল হোসেন ও সুপারভাইজার জনি। আসামিরা জামিনে আছেন।

মামলা সূত্রে জানা যায়, গত বছরের ২১ জুলাই রাতে দুই বন্ধু আকিবুর রহমান আদর ও মহিউদ্দিনের সঙ্গে হানিফ পরিবহনের বাসে চট্টগ্রাম থেকে ঢাকার পথে রওনা হওয়ার পর নিখোঁজ হন নর্থ সাউথ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী সাইদুর রহমান পায়েল। ২৩ জুলাই মুন্সীগঞ্জ উপজেলার ভাটেরচর সেতুর নিচের খাল থেকে পায়েলের লাশ উদ্ধার করে গজারিয়া থানা পুলিশ।

সর্বশেষ খবর