বৃহস্পতিবার, ৪ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

বাঘাইছড়ি হত্যার প্রধান সন্দেহভাজন নিহত অস্ত্র গুলি উদ্ধার

বান্দরবান প্রতিনিধি

বাঘাইছড়ি হত্যার প্রধান সন্দেহভাজন নিহত অস্ত্র গুলি উদ্ধার

বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার দৌছড়ি ইউনিয়নের তুলাতলীর গহিন অরণ্যে আইন শৃঙ্খলা বাহিনীর সঙ্গে একটি আঞ্চলিক রাজনৈতিক দলের সশস্ত্র সন্ত্রাসীদের ব্যাপক গোলাগুলির ঘটনা ঘটেছে। এতে আঞ্চলিক রাজনৈতিক দলটির রাঙামাটি জেলা কালেক্টর ও বাঘাইছড়ি হত্যাকাণ্ডের প্রধান সন্দেহভাজন জ্ঞান সংকর চাকমা নিহত হয়েছেন। গতকাল সকাল সাড়ে ১০টায় উপজাতীয় একদল সন্ত্রাসী দৌছড়ি ইউনিয়নের পূর্ব তুলাতলী এলাকার ডলুঝিরি রাস্তার মাথা নামক এলাকায় অবস্থান করছে এমন তথ্যের ভিত্তিতে ওই এলাকায় অভিযানে নামে র‌্যাব। এ সময় নিরাপত্তা বাহিনীর উপস্থিতি  টের পেয়ে উপজাতি সন্ত্রাসীরা গুলি ছোড়ে। নিরাপত্তা বাহিনীও পাল্টা গুলি চালিয়ে তাদের প্রতিরোধ করে। পরে গতকাল বেলা ১২টার দিকে ঘটনাস্থল থেকে জ্ঞান সংকর চাকমা নামে এক সন্ত্রসীর লাশ এবং ৭টি এসএমজি উদ্ধার করা হয়।

সম্প্রতি রাঙামাটিতে নির্বাচনী দায়িত্ব শেষে ফেরার পথে সন্ত্রাসীদের গুলিতে ৭ জন নিহত হওয়ার পর থেকে পার্বত্য চট্টগ্রামে আইনশৃঙ্খলা বাহিনী ব্যাপক অভিযানের ফাঁদ পাতে। এরই অংশ হিসেবে গতকাল ভোররাতে নাইক্ষ্যংছড়ির তুলাতলীতে অভিযান চালানো হয়। ঘটনাস্থল থেকে উদ্ধারকৃত জ্ঞান সংকর রাঙামাটিতে হামলার পরিকল্পনাকারী হিসেবে চিহ্নিত।

নাইক্ষ্যংছড়ি থানার অফিসার ইনচার্জ মো. আনোয়ার হোসেন জানান, ঘটনাস্থল থেকে উদ্ধারকৃত লাশ ময়নাতদন্তের জন্য পাঠানো হয়েছে। অস্ত্র এখনো জমা হয়নি। র‌্যাব মামলা দিলে  নেওয়া হবে।

সর্বশেষ খবর