সোমবার, ৮ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা

মদপান করে রাবির দুই শিক্ষার্থীসহ রুশ প্রকৌশলীর মৃত্যু

নিজস্ব প্রতিবেদক, রাজশাহী ও রাবি প্রতিনিধি

আলাদা আলাদা মদপানের ঘটনায় রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) দুই শিক্ষার্থী ও রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রের এক রাশিয়ান প্রকৌশলীর মৃত্যু হয়েছে।

মারা যাওয়া তিনজন হলেন রাবির আইন বিভাগের তৃতীয় বর্ষের ছাত্র মোহতাসিম রাফিক খান, অর্থনীতি বিভাগের প্রথম বর্ষের ছাত্র তূর্য রায়, রাশিয়ার নাগরিক প্রকৌশলী বেলি দিমিত্রি (৪১)। এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের ছাত্র উপদেষ্টা অধ্যাপক লায়লা আরজুমান্দ বানু জানান, ওই শিক্ষার্থীরা নগরীর এমএন ছাত্রাবাসে থাকতেন। অতিরিক্ত মদ্যপানের কারণে তারা অসুস্থ হয়ে পড়েন। তাদের এক সহপাঠী তাদের দুজনকে রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করান। সেখানে গতকাল ভোর ৫টা ১০ মিনিটে একজন এবং সকাল ৮টার দিকে আরেকজনের মৃত্যু হয়। তাদের মধ্যে রাফিক খানের বাড়ি খুলনায়, আর তূর্য রায়ের বাড়ি নীলফামারীতে। তূর্য নগরীর বালিয়াপুকুরের একটি ছাত্রাবাসে থাকতেন। রাফিক খান থাকতেন মোন্নাফের মোড়ের একটি ছাত্রাবাসে। দুজনই ২০১৭-১৮ শিক্ষাবর্ষে রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি হয়েছিলেন।

এদিকে আরেক ঘটনায় রাজশাহী মেডিকেল কলেজ (রামেক) হাসপাতালে রাশিয়ান প্রকৌশলী বেলি দিমিত্রির মৃত্যু সম্পর্কে চিকিৎসকরা জানান, মদের বিষক্রিয়ায় এই প্রকৌশলী মারা গেছেন। শনিবার রাত সাড়ে ১০টায় বেলি দিমিত্রি নামের ওই প্রকৌশলীকে রামেক হাসপাতালে ভর্তি করা হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। রামেক হাসপাতালের চিকিৎসক ডা. নাফিস রহমান জানান, এ ঘটনায় আরও তিন রাশিয়ান প্রকৌশলীকে অসুস্থ অবস্থায় রামেক হাসপাতালে নিয়ে আসা হয়। তাদের মধ্যে মিকায়েল দিমা ও লোগেচেভ লেভ নামের দুই প্রকৌশলী হাসপাতালের ১৭ নম্বর ওয়ার্ডে চিকিৎসাধীন ছিলেন। গতকাল সকালে তাদের নগরীর লক্ষ্মীপুর এলাকার সিডিএম হাসপাতালের আইসিইউতে ভর্তি করা হয়েছে। অপর এক প্রকৌশলীকে পরীক্ষা-নিরীক্ষার পর হাসপাতাল থেকে ছেড়ে দেওয়া হয়। মৃত বেলি দিমিত্রিসহ ওই চার প্রকৌশলী পাবনার রূপপুর পারমাণবিক বিদ্যুৎ কেন্দ্রে কর্মরত ছিলেন।

তিনজন আটক : মদপানে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের দুই শিক্ষার্থীসহ তিনজনের মৃত্যুর ঘটনায় সাহেববাজার জিরোপয়েন্ট এলাকার স্টার মেডিক্যাল হলের তিন মালিক-কর্মচারিকে আটক করেছে পুলিশ। পুলিশ জানায়, ছাত্রবাসের যে রুমে দুই শিক্ষার্থী মদপান করেছিল সে রুম পরিদর্শন করেছে পুলিশের একটি তদন্ত দল। এ সময় সেখানে মদের বোতল ছাড়াও যৌন উত্তেজক ট্যাবলেট পাওয়া যায়, যা কেনা হয়েছিল স্টার মেডিক্যাল হল থেকে। সে কারণে জিজ্ঞাসাবাদের জন্য ওই দোকানের তিনজনকে আটক করা হয়েছে। এদিকে আটকের প্রতিবাদে নগরীর সব ওষুধের দোকান বন্ধ করে দিয়েছেন ওষুধ ব্যবসায়ীরা।

সর্বশেষ খবর