মঙ্গলবার, ৯ এপ্রিল, ২০১৯ ০০:০০ টা
অষ্টম কলাম

যাত্রী নিয়ে চট্টগ্রামে জরুরি অবতরণ

বিমানের ইঞ্জিন বিকল

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম

সিঙ্গাপুর থেকে ঢাকাগামী বাংলাদেশ বিমানের বোয়িং-৭৩৭ উড়োজাহাজের একটি ইঞ্জিন বিকল হওয়ায় চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে জরুরি অবতরণ করে। গতকাল বিকাল ৫টা ৪৫ মিনিটে এটি জরুরি অবতরণ করে বলে জানান চট্টগ্রাম শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরের ভারপ্রাপ্ত ব্যবস্থাপক কাজী খাইরুল কবির। তবে ক্ষয়-ক্ষতির কোনো তথ্য পাওয়া যায়নি।

তিনি বলেন, বাংলাদেশ বিমানের যাত্রীরা সবাই নিরাপদে আছেন। সিঙ্গাপুর থেকে আসা বিমানটি ঢাকায় নামার কথা ছিল। ইয়াংগুন পর্যন্ত আসার পর পাইলট বুঝতে পারেন একটি ইঞ্জিন বিকল। তখন ঢাকায় না গিয়ে চট্টগ্রামে জরুরি অবতরণ করে। চট্টগ্রামে বিমানের ইঞ্জিন মেরামত করা হচ্ছে।

এদিকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে বাংলাদেশ বিমানের একটি ফ্লাইটের টয়লেট থেকে ২০০টি সোনার বার উদ্ধার করেছেন শুল্ক গোয়েন্দারা।

এর বাজারমূল্য আনুমানিক ১২ কোটি টাকা। গতকাল সকালে আবুধাবি থেকে আসা ফ্লাইট থেকে এ বার উদ্ধার করা হয়। শুল্ক গোয়েন্দারা জানান, সকাল ৬টা ৫ মিনিটে বাংলাদেশে বিমানের বিজি-১২৮ ফ্লাইটটি আবুধাবি থেকে চট্টগ্রামের শাহ আমানত আন্তর্জাতিক বিমানবন্দরে আসে। ওই বিমানে করে সোনার বার আসার বিষয়ে আগে থেকেই তথ্য পেয়েছিলেন শুল্ক গোয়েন্দারা। এ খবরে সকাল থেকে বিমান বন্দরের নির্দিষ্ট স্থানে অবস্থান নেন তারা। একপর্যায়ে বিমানটির সব যাত্রী ও ক্রু নেমে গেলে সেখানে উঠে পড়েন শুল্ক গোয়েন্দারা। পুরো উড়োজাহাজে চালানো হয় তল্লাশি। একপর্যায়ে বিমানের টয়লেটের টিস্যু বক্সের নিচে একটি চেম্বারে ২০০ সোনার বার পাওয়া যায়। শুল্ক গোয়েন্দা অধিদফতরের সহকারী পরিচালক মো. মহিউদ্দিন বলেন, সকালে আসা বিমানটি বিকাল ৫টায় আবার চট্টগ্রাম ছেড়ে যাওয়ার কথা ছিল।

এ দীর্ঘ সময়ে বিমান থেকে এসব বার পাচার করা হতো বলে আমরা ধারণা করছি। এ ঘটনায় একজন ক্লিনারসহ দুজনকে জিজ্ঞাসাবাদ করা হয়েছে। পাচারের সঙ্গে কারা জড়িত- তা খতিয়ে দেখা হচ্ছে।

সর্বশেষ খবর